৩ স্কুপ আইসক্রিমের দাম ৮৪ হাজার টাকা!

  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৪ এএম, ০৭ জানুয়ারি ২০১৯

সোনার পাতায় মোড়ানো ‘গোল্ডেন অপ্যুলেন্স সানডিউ’ আইসিক্রিম

আইসক্রিম খেতে ভালোবাসেন? এক স্কুপ আইসক্রিমের দাম কত হতে পারে? স্থান ও উপাদানের ভিন্নতায় ২০০/৩০০ থেকে শুরু করে ১ হাজার হতে পারে। কিন্তু যদি বলি তিন স্কুপ আইসক্রিমের দাম প্রায় ৮৪ হাজার টাকা!

সত্যিই তাই। নিউইয়র্কের সেরেন্ডিপিটি নামের এক সংস্থায় ‘গোল্ডেন অপ্যুলেন্স সানডিউ’ আইসিক্রিম খেতে আপনার খরচ করতে হবে ১ হাজার ডলার। বাংলাদেশি অর্থে যা ৮৩ হাজার ৮৫৫ টাকার সমান। কেবল টাকা হলেই যখন-তখন এ আইসক্রিম খেতে পারবেন না আপনি। দুদিন আগে করতে হবে অর্ডার।

কিন্তু কী এমন আছে এই আইসক্রিমে? এত আকাশচুম্বী দামই বা কেন?

জানা যায়, তিন স্কুপের এই তাহিতিয়ান ভ্যানিলা আইসক্রিমে রয়েছে কাঠবাদাম, ক্যাভিয়ার ও সুগার ফোর্ড অর্কিড। এতে ব্যবহার করা সুগারফোর্ড বানাতেই সময় লাগে আট ঘণ্টা। আর এই আইসক্রিম মোড়ানো থাকে ২৩ ক্যারেটের সোনার পাতা দিয়ে।

আইসক্রিমটি পরিবেশন করা হয় একটি ব্যাকারেট ক্রিস্টাল গোবলেটের মাঝে ২৩ ক্যারাটের সোনার পাতায় মুড়ে।’ আর আইসক্রিম খাওয়ার জন্য দেওয়া হয় ১৮ ক্যারেট সোনার চামচ।

এই আইসক্রিমের উপকরণগুলো কোথায় থেকে আসে জানেন? ইতালির তাস্কানি থেকে আসে চকোলেট, ভ্যানিলা বিন আসে মাদাগাস্কার থেকে। আর আইসক্রিমের উপরে দেওয়া ফলের আস্তরণ আসে প্যারিস থেকে।

এই আইসক্রিমটি সম্প্রতি কোন হিসেবে পাওয়া যাচ্ছে লন্ডনে। সেই আইসক্রিমেও রয়েছে অন্যরকম বিশেষত্ব। এটিও সোনার পাতায় মোড়া থাকে। এছাড়াও এই আইসক্রিমে দেওয়া থাকে ‘এডিবল ডায়মন্ডস’ অর্থাৎ, খাওয়া যায় এমন হীরে কুচি।

ছোট্ট একটি আইসক্রিমের দাম প্রায় ১২৭ ডলারের কাছাকাছি। অর্থাৎ, আপনি যদি ছোট্ট একটি কোন আইসক্রিম খেতে চান তবে খরচ করতে হবে ১০ হাজার ৬৫০টাকা!

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :