ফাইনালে ভ্যালেন্সিয়াকে পেল বার্সেলোনা

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩৪ এএম, ০১ মার্চ ২০১৯

দাপট দেখিয়ে একদিন আগেই কোপা দেল রের ফাইনালের টিকিট কেটেছিল বার্সেলোনা। নিশ্চিত হয়েছে এ টুর্নামেন্টে শিরোপা নির্ধারণী ম্যাচে দলটির প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া।

কোপা দেল রের দ্বিতীয় সেমিফাইনালের ফিরতি লেগে রিয়াল বেটিসকে ১-০ গোলে বৃহস্পতিবার রাতে হারিয়েছে ভ্যালেন্সিয়া। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয়ে এ টুর্নামেন্টে ফাইনালে বার্সার মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে দলটি।

এখন পর্যন্ত কোপা দেল রের ফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনা মুখোমুখি হয়েছে তিনবার। এরমধ্যে দুইবার শিরোপা জিতে কাতালানরা। ১৯৫৪ সংস্করণের ফাইনালে ভ্যালেন্সিয়ার কাছে ৩-০ গোলে হেরেছিল বার্সা।

সেভিয়ার মাঠ বেনিতো ভিলামারিনে আগামী ২৫ মে কোপা দেল রের ফাইনালে মুখোসুখি হবে বার্সেলোনা-ভ্যালেন্সিয়া। যে মাঠে ২০ বছর আগে এই মাঠে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে শিরোপা জেতার সুখ স্মৃতি রয়েছে দলটি। যা থেকে শক্তি খুঁজে পাচ্ছে ভ্যালেন্সিয়া।

চলতি লা লিগায় এখন পর্যন্ত বার্সেলোনা-ভ্যালেন্সিয়া দুইবার মুখোমুখি হয়েছে। কিন্তু একবারও জিততে পারেনি কাতালানরা। দুই বারই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে আরনাস্তে ভালভার্দের শিষ্যরা।

আগামী ২৫ মে কোপা দেল রের ফাইনালে চেনা প্রতিপক্ষের বিপক্ষে নামতে কিছুটা ভয় পাচ্ছে ন্যু-ক্যাম্পের দলটি। তবে আবার লিওনেল মেসি লা লিগা চ্যাম্পিয়নদের দিচ্ছেন স্বস্তি। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১বার ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়ে ২৫ গোল করেছেন এ আর্জেন্টিনা ফরোয়ার্ড।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :