নোকিয়ার পাঁচ ক্যামেরার ফোনের ছবি ফাঁস

  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৫ এএম, ০২ জানুয়ারি ২০১৯

তথ‍্য ফাঁসের জন্য বিখ‍্যাত ইভান ব্লাস এক টুইটে নোকিয়ার পাঁচ ক্যামেরার ফোনের ছবি ফাঁস করেছে। আরও জানা গেছে, এই পাঁচ ক্যামেরার নোকিয়া নাইন প্রো ভিউ ফোন অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে লঞ্চ হবে।

টুইটারে ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে, ফোনের ডিসপ্লের পাশে রয়েছে পাতলা বেজেল। তবে ডিসপ্লের ওপরে কোনো নচ দেখা যায়নি। আর ফোনের পাশে মেটাল ফ্রেম দেখা গিয়েছে।

ছবিতে ফোনের পেছনে বৃত্তাকারে পাঁচটি ক্যামেরা দেখা গেছে। একইসাথে এলইডি ফ্ল্যাশও সাথে রয়েছে। কয়েকটি রিপোর্টে জানানো হয়েছে, নকিয়া নাইন প্রো ভিউ ফোনে থাকবে ছয় ইঞ্চি ডিসপ্লে, আট জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

তবে নোকিয়া নাইন প্রো ভিউ ফোনের পেছনে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যায়নি। ধারণা করে হচ্ছে, এই ফোনের ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে।এছাড়া ফোন লঞ্চের সময় লেটেস্ট অ্যান্ড্রয়েড পাই প্রিলোডেড থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

গত সপ্তাহের এক রিপোর্টে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে এই ডিভাইস বাজারে আসবে বলে জানানো হয়।

এছাড়া একাধিক রিপোর্টে জানা গিয়েছিল নকিয়া নাইন এ থাকবে অ্যান্ড্রয়েড নাইন পাই অপারেটিং সিস্টেম, ৪১৫০ মেগাহার্জ ব্যাটারি, আট জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ। স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকার কথা জানা গেলেও এখন মনে হচ্ছে এইচএমডি গ্লোবাল এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করবে।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :