সুস্বাদু ফুলকপির পকোড়া

  প্রকাশিত হয়েছেঃ  04:58 PM, 24 November 2018

শীতের সবজি হিসাবে ফুলকপি খুবই সুস্বাদু।শীতের দিনে ফুলকপির মাছের ঝোল খেতে ভারি মজা।তবে শীতের এই ফুলকপির ভিন্ন স্বাদ পেতে আমরা ভাজি,স্যুপ ও সালাদ তৈরি করে থাকি।

তবে এবার আপনাদের জন্য ভিন্ন একটি রেসিপি। শীতের বিকালে চায়ের আড্ডায় খেতে পারেন ফুলকপির পকোড়া।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন ফুলকপির পকোড়া।

উপকরণ

১টি ফুলকপি, চালের গুঁড়ো বা বেসন বা কর্নফ্লাওয়ার ৫-৬ টেবিল-চামচ, লঙ্কাগুঁড়ো ১ চা-চামচ, হলুদগুঁড়ো ১ চা-চামচ, ধনিয়াগুঁড়ো ১ চা-চামচ, ব্রেড ক্রামব বা বিস্কুটের গুঁড়ো পরিমাণ মতো।লবণ স্বাদমতো। তেল প্রয়োজনমতো।

প্রণালী

ফুলকপি হাত দিয়ে টুকরা করে নিন। তারপর পানি আর লবণ দিয়ে সেদ্ধ করুন। খুব বেশি সিদ্ধ করবেন না, আধা সিদ্ধ থাকবে। এখন একটা চালনিতে ফুলকপির টুকরাগুলো ঢেলে পানি ঝরতে দিন। একটা পাত্রে সব মসলা আর চালের গুঁড়ো দিয়ে জল মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন।

ফুলকপিগুলো চালের মিশ্রণ দিয়ে ভালো করে মেখে বিস্কুটের গুঁড়ো দিয়ে মাখিয়ে নিন। ননস্টিক প্যানে তেল দিয়ে ভালো করে গরম করে ডুবো তেলে ফুলকপি ভাজুন। বাদামি রং হলে তুলে নিন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :