সিয়াম ও অবন্তীর বিয়ে

  প্রকাশিত হয়েছেঃ  07:08 PM, 16 December 2018

সিয়ামের সঙ্গে অবন্তী

অবশেষে বিয়ের পিঁড়িতে চিত্রনায়ক সিয়াম আহমেদ। পাত্রী সিয়ামের দীর্ঘদিনের প্রেমিকা সাম্মা রুশাফি অবন্তী। শনিবার (১৪ ডিসেম্বর) সিয়ামের নিজ বাসায় অনুষ্ঠিত হয় পাত্রপক্ষের হলুদ অনুষ্ঠান। আজ রোববার সন্ধ্যায় ঢাকার একটি ক্লাবে তাঁদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়েতে দুই পরিবারের ঘনিষ্ঠরাই উপস্থিত ছিলেন। গত শুক্রবার রাতে হঠাৎ করেই খবর ছড়ায়, চিত্রনায়ক সিয়াম বিয়ে করছেন। সেদিন কনের বারিধারার বাড়িতে গায়েহলুদ অনুষ্ঠান সম্পন্ন হয়। কনের বাড়ির গায়েহলুদের খবর জানাজানি হয়ে গেলে সিয়াম তাঁর বাড়ির গায়েহলুদের খবরটি নিয়ে আর রাখঢাক করেননি। গতকাল রাতে সিয়ামের রাজারবাগের বাসায় ঘরোয়া আয়োজনে আরেকটি গায়েহলুদ অনুষ্ঠানের আয়োজন করেন।

বন্ধুর বোন শাম্মা রুশাফির সঙ্গে নয় বছরের পরিচয় চিত্রনায়ক সিয়ামের। আর সাত বছর তাঁদের প্রেমের সম্পর্ক। সেই সম্পর্কের সূত্র ধরে তাঁরা জীবনসঙ্গী হিসেবে শুরু করতে যাচ্ছেন সংসারজীবন। আজ ১৬ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর এক রেস্তোরাঁয় দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে তাঁদের বিয়ে হয়। ভালোবাসার মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে ভীষণ উচ্ছ্বসিত সিয়াম। বললেন, ‘জীবনের শেষ দিন পর্যন্ত আমরা একসঙ্গে থাকব, এমন ভাবনা থেকে আমাদের সম্পর্কের শুরু। তাই নতুন জীবন শুরুর শুভক্ষণে সবার দোয়া চাই। আমি সব সময় যে বিষয়টা দেখেছি, অবন্তী আমার প্রতি যতটা শ্রদ্ধাশীল তার চেয়েও বেশি আমার পেশার প্রতি। আমি যা করছি, সবকিছুতে সে সাপোর্ট করেছে। আমার প্রথম সিনেমায় কাজ করার আগে অনেক বেশি উৎসাহ দিত। অবন্তী যে সাপোর্ট আমাকে করে আসছে, এভাবে থাকলে পেশাগত ও ব্যক্তিজীবন দুই জায়গায় হয়েতো ভালো কিছু করতে পারব। একজন পুরুষের সফলতার পেছনে তাঁর জীবনসঙ্গীর সমর্থন বড় ভূমিকা রাখে। তেমনি নারীর ক্ষেত্রেও জীবনসঙ্গীর সমর্থন খুব জরুরি। এমন একজন মানুষকে জীবনসঙ্গী হিসেবে ভীষণ খুশি।’

পড়াশোনার পাশাপাশি কয়েক বছর আগে শুধু বিজ্ঞাপনচিত্র আর নাটকে অভিনয় করতেন সিয়াম। এ বছরে তাঁর অভিষেক হয় চলচ্চিত্রে। পরপর দুটি ছবি ব্যবসাসফল হওয়ায় দেশের তরুণদের মনে জায়গা করে নেন এই নায়ক। সিয়ামের অভিনয় ও ব্যক্তিত্বে অল্প সময়ে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালকের আস্থায় পরিণত হন। অনেক চলচ্চিত্র পরিচালক তাঁকে নিয়ে ছবি নির্মাণের ব্যাপারে আগ্রহী হন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক শেষ করেছেন শাম্মা রুশাফি অবন্তী। এখন একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইন্টার্নি করছেন। সিয়ামও পড়াশোনায় ভীষণ মেধাবী। মা-বাবার ইচ্ছায় ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হন। কিন্তু পরের বছর ইউনিভার্সিটি অব লন্ডনে ভর্তি হয়ে সেখান থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। যুক্তরাজ্য থেকে বার অ্যাট ল শেষ করে দেশে ফিরে অভিনয়ে পুরোদস্তুর জড়িয়ে পড়েন।

চার বছর আগে ‘ভালোবাসা ১০১’ নাটকের মধ্য দিয়ে অভিনয়জীবন শুরু সিয়ামের। তারও দুই বছর আগে থেকে বিজ্ঞাপনচিত্রের কাজ করছেন তিনি। তবে চলচ্চিত্রে এসে বেশি সফলতা পেয়েছেন সিয়াম। প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নেন। সম্প্রতি মুক্তি পাওয়া ‘দহন’ ছবিটি সিয়ামের জনপ্রিয়তা আরও বহুগুণ বাড়িয়ে দেয়। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকের মতে, বাংলাদেশের সিনেমায় নির্ভরতার একটি নাম হতে পারে সিয়াম। শুধু অভিনয় নয়, সিয়ামের ব্যক্তিত্বও চলচ্চিত্রের সবাইকে মুগ্ধ করে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :