সিলেট থেকে শুরু হচ্ছে ঐক্যফ্রন্টের প্রচার

  প্রকাশিত হয়েছেঃ  06:20 AM, 12 December 2018

হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.)-এর পুণ্যভূমি সিলেট। রেওয়াজ অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখান থেকেই আনুষ্ঠানিক প্রচার শুরু করছে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার দুপুর ২টায় নগরীর রেজিস্টারি মাঠে তাদের প্রথম নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে সমাবেশে বক্তৃতা করবেন ড. কামাল হোসেন। ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের নিয়ে তিনি বিমানে বুধবার সিলেটে পৌঁছবেন। তারা প্রথমে দুই ওলির মাজার ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি এমএজি ওসমানীর কবর জিয়ারত করবেন। সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন এসব তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে সমাবেশের অনুমতি নেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর গত ২৪ অক্টোবর প্রথমেই সিলেটে আসেন এই জোটের শীর্ষ নেতারা। পুলিশের অনুমতি না পাওয়ায় একদিন পিছিয়ে সেই সমাবেশ হয়েছিল। সেদিনও তারা মাজার জিয়ারতের পাশাপাশি রেজিস্টারি মাঠে জনসভা করেছিলেন। তার ৪৮ দিন পর তারা আজ আবার আসছেন বলে নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। তিনি সমকালকে জানান, ড. কামাল হোসেনের সঙ্গে থাকবেন ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এবং আরও কয়েকজন জাতীয় নেতা।

রাজনৈতিক বড় কর্মসূচি সিলেট থেকেই শুরু করতেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে দুর্নীতির মামলায় কারাগারে থাকায় এবার তিনি আসতে পারছেন না। খালেদার বদলেই মূলত ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা সিলেটে আসছেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন। অবশ্য জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তিন দিন আগে খালেদা জিয়া গত ৫ ফেব্রুয়ারি সিলেটে এসে দুটি মাজার জিয়ারত করে গিয়েছিলেন। সেদিন খালেদা জিয়া কোনো রাজনৈতিক কর্মসূচিতে যোগ না দিলেও পথে পথে বিএনপির নেতাকর্মীরা তাকে স্বাগত জানিয়েছিলেন। সিলেট নগরীতে পৌঁছার পর বিএনপির নেতাকর্মীরা শোডাউন করেছিলেন। তাদের মধ্যে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরাও ছিলেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :