নাশকতার মামলায় সাঈদীর ছেলে মাসুদ কারাগারে

  প্রকাশিত হয়েছেঃ  04:53 PM, 19 February 2019

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় আজীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় হাজির হয়ে জামিন আবেদন করলে পিরোজপুর জজ আদালতের বিচারক অতিরিক্ত জেলা দায়রা জজ শামসুল হক  তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ডিসেম্বরে জেলা শহরের বাইপাস সড়কের সাঈদী ফাউন্ডেশনের সামনে নাশকতার একটি ঘটনায় পুলিশ মাসুদ সাঈদীসহ তিনজনকে আটক করে মামলা দেয়। পরে চলতি বছরের ৮ জানুয়ারি মাসুদ সাঈদী উচ্চআদালত থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে মঙ্গলবার পিরোজপুরের নিম্নআদালতে হাজির হন। পরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর রাত ১টার দিকে ইন্দুরকানী উপজেলার সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে একাদশ জাতীয় নির্বাচন বানচাল করতে জামায়াত-শিবির গোপন বৈঠক করে। খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। ওই সময় ঘটনাস্থল থেকে ওবায়দুল্লাহ ও হাফেজ জাকির হোসেনকে আটক করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করলে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাসুদ সাঈদীর সঙ্গে গোপন বৈঠক করছিল বলে জানায়। পরে অহিদুজ্জামানের বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি ককটেল ও পাঁচটি পেট্রলবোমা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ১০-১৫ জনের বিরুদ্ধে ইন্দুরকানী থানার উপপরিদর্শক (এসআই) অহিদুজ্জামান ফকির বাদী হয়ে বিস্ফোরকদ্রব্য আইনে একটি মামলা করেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :