মিরাজ-সাকিব ফলোঅনে পাঠালেন ওয়েস্ট ইন্ডিজকে

  প্রকাশিত হয়েছেঃ  11:44 AM, 02 December 2018

মিরপুর টেস্টে দিন পাল্টালেও পতনের মিছিল ঠেকাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। কাল ৫ উইকেটে ৭৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল সফরকারি দল। আজ তৃতীয় দিনে তাঁদের মাত্র ১২.৪ ওভার মানে ৭৬ বল খেলতে দিয়েছেন বাংলাদেশের স্পিনাররা। আর এর মধ্যেই প্রথম ইনিংসে মাত্র ১১১ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের টেস্ট ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো দলকে ফলোঅনে পাঠাল বাংলাদেশ। আর বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের এটাই সর্বনিম্ন দলীয় স্কোর।

আগের দিন শেষ সেশনে ৩ উইকেট নিয়েছিলেন মিরাজ। আজ আরও ৪ উইকেট নিয়ে টেস্টে নিজের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার তুলে নেন এই স্পিনার। কাল অপরাজিত থাকা ডেনজা হেটমায়ার আজ সকালের সেশনে দ্বিতীয় ওভারেই মিরাজকে ছক্কা মেরে অন্য কিছুর ইঙ্গিত দিয়েছিলেন হেটমায়ার। কিন্তু নিজের পরের ওভারেই হেটমায়ারকে তালুবন্দী করে শোধটা তুলে নেন মিরাজ। ঠিক তার আগের বলেই মিরাজের এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। পরে হুক-আই প্রযুক্তিতে দেখা গেছে বল উইকেটে আঘাত করত।

হেটমায়ারকে ফেরানোর পর আরও বিপজ্জনক হয়ে ওঠেন মিরাজ। নিজের পরের ওভারে তুলে নেন দেবেন্দ্র বিশুকে। এই আউটের প্রধান কুশীলব অবশ্য সাদমান ইসলাম। সিলি পয়েন্টে বিশুর দুর্দান্ত ক্যাচ নেন তিনি। পরের ওভারে সাকিবের বলে ‘জীবন’ পেলেও মিরাজকে তা ‘উপহার’ দিয়ে গেছেন কেমার রোচ। তুলে মারতে গিয়ে ক্যাচ দেন এই পেসার। এ ছাড়া শেন ডওরিচকে এলবিডব্লউয়ের ফাঁদে ফেলেন মিরাজ। শেষ উইকেটটি (শেমরন লুইস) নিয়েছেন সাকিব। মাত্র ৩৬.৪ ওভার টিকল ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস, এর মধ্যে আগের দিন তাঁরা খেলেছে ২৪ ওভার। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে ৫৮ রানে ৭ উইকেট নিলেন মিরাজ। বাকি ৩ উইকেট সাকিবের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাঞ্চ বিরতি চলছিল। তার আগে ফলোঅন করতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৪ উইকেটে ৪৬ রান। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে ৩৫১ রানে পিছিয়ে আছে তাঁরা। ২ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ১টি করে উইকেট মিরাজ ও সাকিবের।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :