দাপুটে জয়ে সিরিজ শুরু টাইগারদের

  প্রকাশিত হয়েছেঃ  04:50 PM, 09 December 2018

ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেট তুলে নেন সাকিব আল হাসান। সেই ধাক্কা কিছুটা সামলে নেয় উইন্ডিজ। কিন্তু মাশরাফির তিন আঘাত আর সামলাতে পারেনি তারা। মধ্যে মেহেদি-রুবেলের আঘাত। আর শেষটায় মুস্তাফিজ তুলে নেন তিন উইকেট। সফরকারী ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রানে থামে। জয়ের জন্য তামিমদের করতে হবে ১৯৬ রান।

ওয়েস্ট ইন্ডিজের ২৯ রানের মাথায় প্রথম উইকেট হারায়। এরপর ৬৫ রানের মাথায় অধিনায়ক মাশরাফির বলে ব্রাভোর দুর্দান্ত এক ক্যাচ নেন ইনজুরি কাটিয়ে ফেরা তামিম। ব্যক্তিগত ১৯ রানে ফেরেন ড্রারেন ব্রাভো। এরপর ওপেনার শাই হোপকে মিরাজের ক্যাচে পরিণত করেন মাশরাফি। তিনি খেলেন ৪৩ রানের ইনিংস। তার আউটের পর টেস্টে ভালো খেলা হেটমায়ার ফেরেন মাত্র ৬ রান করে। মিরাজের মুখোমুখি পাঁচ দেখায় পাঁচবারই আউট হলেন তিনি।

এরপর ক্যারিবিয় অধিনায়ককে ১৪ রানে ফেরান টাইগার অধিনায়ক মাশরাফি। তুলে নেন নিজের তৃতীয় উইকেট। ৪০তম ওভারে এসে দারুণ বল করা রুবেল ফেরান মারলন স্যামুয়েলসকে। লিটন দাসকে ২৫ রানে ক্যাচ দেন তিনি। এরপর মাশরাফির বলে সীমানায় রোভম্যানের ক্যাচ নেন লিটন। পরের তিন উইকেট তুলে নেন মুস্তাফিজ। প্রথমে চেজকে ৩২ রানে ফেরেন। এরপর কেমো পল এবং দেবেন্দ্র বিশু ফেরেন তার বলে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে বল করেন মাশরাফিরা। বাংলাদেশ এ ম্যাচে তিন পেসার নিয়ে নামে। মাশরাফি, রুবেল ও মুস্তাফিজ আছেন একাদশে। বাংলাদেশ দলের চিন্তার বিষয় ছিল সৌম্য, লিটন, ইমরুলের কে খেলবেন, কোন ব্যাটিং অর্ডারে খেলবেন। টিম ম্যানেজমেন্ট চার ওপেনারকেই দলে রেখেছে। তামিমের সঙ্গী হিসেবে দেখা যাবে লিটন দাসকে। এছাড়া সৌম্য-ইমরুলের একজনকে নিচে ব্যাট করতে দেখা যেতে পারে।

তামিম এবং সাকিব ওয়ানডে সিরিজে ফেরায় দলে এসেছে বড় পরিবর্তন। দারুণ ফর্মে থাকা মোহাম্মদ মিঠুন ও স্পিনার নাজমুল ইসলাম অপু নেই একাদশে। এছাড়া রুবেল ফেরায় বসিয়ে রাখা হয়েছে সাইফউদ্দিনকে। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তার ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলতে নেমেছেন আজ।

প্রথমে ব্যাট করা সফরকারী উইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রানেই থেমে যায়। জবাবে ৩৫.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

 

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :