মজাদার ইলিশ মাছের বল

  প্রকাশিত হয়েছেঃ  03:32 AM, 26 December 2018

ইলিশ মাছ দিয়ে মজার অনেক খাবার তৈরি করে থাকি। তেমনই একটি পদ হলো ইলিশ বল। সাধারণত আমরা যেভাবে ফিশবল তৈরি করি এটি অনেকটা সেভাবেই করতে হয়।

আসুন জেনে নেই কীবাবে তৈরি করবেন ইলিশ বল।

উপকরণ

ইলিশ মাছ ৬ টুকরা, সয়াসস ২ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, আদা বাটা ১ চা-চামচ, রসুন বাটা আধা চা-চামচ। সব উপকরণ দিয়ে মাছ সেদ্ধ করে কাঁটা বেছে নিতে হবে। সেদ্ধ ডিম ২টা, গাজর কুচি সিকি কাপ, আলু কুচি আধা কাপ, বরবটি কুচি সিকি কাপ, গোলমরিচ গুঁড়া ১ চা-চামচ, মাখন ৫০ গ্রাম, জিরার গুঁড়া ১ চা-চামচ, ডিম ২টা, ব্রেডক্রাম প্রয়োজনমতো, তেল (ভাজার জন্য) প্রয়োজনমতো, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ।

প্রণালি

সেদ্ধ ডিম দুটি মিহি কুচি করে নিতে হবে। সবজিগুলো অল্প লবণ দিয়ে সেদ্ধ করে নিতে হবে। ডিম ও ব্রেডক্রাম ছাড়া সব উপকরণ একসঙ্গে মাখাতে হবে। এবার বলের মতো বানিয়ে ডিমে চুবিয়ে ক্রামে গড়িয়ে ডুবো তেলে ভাজতে হবে। গরম গরম সসের সঙ্গে পরিবেশন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :