ব্ল্যাকহেডস দূর করবে আলু

  প্রকাশিত হয়েছেঃ  09:11 AM, 03 January 2019

ত্বকের পরিচর্যায় আলু অত্যন্ত কার্যকরী একটি উপাদান। বিশেষ করে ব্ল্যাকহেডসের সমস্যায় এটির কার্যকারিতা অবিশ্বাস্য! ব্ল্যাকহেডসের কারণে চেহারা কালচে দেখায় তাই আলু দিতে পারে এর সমাধান।

মুখের সৌন্দর্য ধরে রাখতে প্রয়োজন নিয়মিত মুখের ত্বকের সঠিক যত্ন নেওয়া। আর মুখের সৌন্দর্যের ক্ষেত্রে একটি বড় সমস্যা হলো ব্ল্যাকহেডস। আমাদের অনেকেরই নাকে-মুখে ব্ল্যাকহেডস ওঠে। আর এই ব্ল্যাকহেডস নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই!

এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পুরোপুরি দূর করতে আলুর বিকল্প নেই।আসুন জেনে নেই ব্ল্যাকহেডস দূর করতে যেভাবে ব্যবহার করবেন আলু।

উপকরণ

১টি মাঝারি মাপের আলু, ১ চামচ অ্যাপেল সাইডার ভিনেগার, পর্যাপ্ত পরিমাণ পানি।

যেভাবে ব্যবহার করবেন

একটি মাঝারি মাপের আলু ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। এ বার আলুর টুকরোগুলো অ্যাপেল সাইডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন বা মিহি করে বেটে নিন।

আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন। এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩-৪ ঘণ্টা রেখে দিন।

ক্লিনজার বা সামান্য উষ্ণ পানি দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন।এ বার বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ত্বকের ওপর (বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে) মালিশ করুন।

দিনে ২-৩ বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :