ব্যালন ডি’অর জিতলেন মডরিচ

  প্রকাশিত হয়েছেঃ  12:49 PM, 04 December 2018

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ২০১৮ সালের ব্যালন ডি’অর জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মডরিচ।

প্যারিসে সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় এক অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলারের এই পুরস্কারের বিজয়ী হিসেবে মডরিচের নাম ঘোষণা করা হয়।

পাঁচবার করে এই পুরস্কার জিতে গত ১০ বছরে ব্যালন ডি’অর প্রায় নিজেদের করে ফেলেছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। মেসি-রোনালদোর আধিপত্যের অবসান ঘটিয়ে এবার এই পুরস্কার জিতলেন মডরিচ।

গতবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো এবার হয়েছেন দ্বিতীয়। তৃতীয় হয়েছেন আন্তোনিও গ্রিজম্যান।

এবার সেরা তিনেও জায়গা পাননি লিওনেল মেসি। বিশ্বকাপের বাজে পারফরম্যান্সে পঞ্চম হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। চতুর্থ হয়েছেন  এমবাপে। নেইমার হয়েছেন ১২তম।

রিয়াল মাদ্রিদের হয়ে চমৎকার বছর কাটানো লুকা মডরিচ জিতেছেন চ্যাম্পিয়নস লিগের মুকুটও। এরপর বিশ্বকাপে নিজ দেশকে নেতৃত্ব দিয়ে নিয়ে যান ফাইনালে। এটাই তাকে এগিয়ে দিয়েছে।

বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন মডরিচ। তার আগে উয়েফার বর্ষসেরা খেতাবও উঠেছে এই মিডফিল্ডারের হাতে। কয়েকদিন আগে রোনালদো ও মোহামেদ সালাহকে হারিয়ে ফিফার বর্ষসেরা পদকও লুফে নেন মডরিচ।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :