বিএনপির ইশতেহার ঘোষণা মঙ্গলবার

  প্রকাশিত হয়েছেঃ  07:15 AM, 17 December 2018

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ইশতেহার মঙ্গলবার প্রকাশ করা হবে। রাজধানীর গুলশানে হোটেল লেকশোরে এই ইশতেহার ঘোষণা হবে বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবীর খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এদিকে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার আজ সোমবার সকালে হোটেল পূর্বাণীতে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

নির্বাচনের ১৩ দিন আগে রোববার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

এ সময় ধানের শীষের প্রার্থীদের ওপর ক্ষমতাসীনদের অব্যাহত হামলার অভিযোগ তুলে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেন এ বিশিষ্ট আইনজীবী।

নির্বাচনের প্রচারের মধ্যে বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের ওপর হামলা, গুলিবর্ষণসহ নানা ঘটনা তুলে ধরতে পুরানা পল্টনের জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে এই সংবাদ সম্মেলন হয়।

প্রচারের শুরু থেকেই বিভিন্ন স্থানে বিরোধী জোটের প্রার্থীদের ওপর হামলার অভিযোগ করছেন ঐক্যফ্রন্টের নেতারা।

বর্তমানে পরিস্থিতি নিয়ে কোনো আশঙ্কা রয়েছে কি না- এই প্রশ্নের জবাবে কামাল বলেন, আশঙ্কা তো আছেই যে নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ হতে দেয়া হবে না। তারা বুঝতে পারছে, মানুষের জনমত। আপনারাও (সাংবাদিক) এটা জানার চেষ্টা করলে জানতে পারবেন।

তিনি বলেন, আমরা শুধু আপনাদের তথ্যগুলো দিচ্ছি। এ ব্যাপারে (বানচাল) আমি কোনো মন্তব্য করতে চাই না। আপনারা দেখুন।

‌‘আপনারাই তথ্য দিচ্ছেন, ভোটারদের হুমকি দেয়া হচ্ছে, যারা মিছিল করছেন, তাদের ওপর আক্রমন করা হচ্ছে, প্রার্থীদের ওপর আক্রমণ করা হচ্ছে, প্রার্থীরা গুলিবিদ্ধ হয়েছেন, এমন ঘটনাও ঘটেছে।’

ড. কামাল বলেন, এসব ঘটনার পরে আইনানুগ ব্যবস্থা নেয়া হয় না। অবাক কাণ্ড! যারা শিকার হচ্ছেন আক্রমণের, তাদেরকে গ্রেফতার করা হচ্ছে, আর যারা আক্রমণ করছে, তারা বহাল তবিয়তে আছে।

প্রশ্ন রেখে তিনি বলেন, অবাধ, নিরপেক্ষ নির্বাচনের পথে এসব ঘটনা যদি ঘটতে থাকে, স্বাভাবিকভাবে আশঙ্কা হবে ভোটের দিন কী হবে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :