প্রশ্নফাঁস রোধে প্রিন্টিংয়ে আধুনিক প্রযুক্তি আসবে: নওফেল

  প্রকাশিত হয়েছেঃ  01:44 PM, 11 January 2019

প্রশ্নফাঁস রোধ করে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তনের কথা জানালেন শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি জানান, প্রশ্ন ফাঁসের ছোবল নির্মূলে প্রিন্টিংয়ের বিষয়টি কমিয়ে আধুনিক প্রযুক্তির আলোকে প্রশ্ন তৈরির পরিকল্পনা গ্রহণ করা হবে।

শুক্রবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় শেষে সাংবাদিকদের কাছে ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন তিনি।

প্রশ্নপত্র ফাঁস সব সময় একটি চ্যালেঞ্জ জানিয়ে নওফেল বলেন, ‘এটি প্রতি বছর আসবে, প্রত্যেক পরীক্ষার সময় আসবে। সবাইকে এক সাথে এই সমস্যার মোকাবেলা করতে হবে। বর্তমানে দেশের শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। এই ধারাবাহিকতাকে ধরে রাখতে সবার ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

এর আগে নতুন দায়িত্ব নেওয়া উপমন্ত্রীকে দেখতে সার্কিট হাউজে সমবেত হতে থাকে আওয়ামী লীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। ওই সময় মেট্টোপলিটন পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এ সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন, সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, মহানগর মহিলা আওয়াম লীগের সভাপতি ও নওফেলের মা হাসিনা মহিউদ্দিনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শুক্রবার ভোরে তিনি চট্টগ্রাম এসে পৌঁছান।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :