পাঁচশ টাকায় গুগলের ফোর-জি ফোন!

  প্রকাশিত হয়েছেঃ  01:44 PM, 07 December 2018

মোবাইল দিয়ে শুধু যারা কথা বলেন তাদের পছন্দ এখনও সেই ফিচার ফোন। সেসব ব্যবহারকারীদের কথা ভেবেই বাজারে নতুন ফিচার ফোন নিয়ে এল গুগল। যদিও তা মোটেও সাধারণ নয়।

উইজফোন ডব্লিউপি০০৬ (WizPhone WP006) মডেলের এই ফোনটি ইন্দোনেশিয়ার বাজারে এনেছে গুগল। ফোর-জি কানেক্টিভিটির সুবিধা আছে এই ফোনে। ফোনটিতে কাইওএস প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাশাপাশি এতে গুগল অ্যাসিস্ট্যান্টের জন্যেও রয়েছে একটি আলাদা বাটন। এর মাধ্যমে গুগলের সাহায্যে ভয়েস কল করা, গান শোনা বা কিংবা ভিডিও দেখা যাবে। পাঠানো যাবে মেসেজও।

গুগলের এই নয়া ফোনের মডেলটি প্রকাশ্যে এনেছে ইন্দোনেশিয়ার গুগল টিম। এতে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইউটিউব। ফোনটির ব্যাটারি ১৮০০ এমএএইচ। একবার চার্জ দিলে দীর্ঘ সময় চলবে ফোনটি। ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ উইজফোন ডব্লিউপি০০৬ হ্যান্ডসেটটির র‌্যাম ৫১২ এমবি। এছাড়াও এক্সটারনাল মেমোরি কার্ডের ব্যবহারে বাড়িয়ে নেওয়া যাবে স্টোরেজের ক্ষমতা।

যদিও এই মোবাইলের ক্যামেরার মান তেমন উন্নত নয়। ফোনের পিছনের ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের এবং সেলফি তোলার জন্য রয়েছে ভিজিএ ক্যামেরা।

কিন্তু এই ফোনের আসল চমক রয়েছে দামে। মাত্র ৯৯,০০০ ইন্দোনেশিয়ান রুপির (বাংলাদেশি ৫৭১ টাকা) বিনিময়েই পাওয়া যাবে গুগলের এই উইজফোন ডব্লিউপি০০৬ মডেলের ফোন।

বর্তমানে ফোনটি শুধুমাত্র ইন্দোনেশিয়ায় পাওয়া যাচ্ছে। ইন্দোনেশিয়া ছাড়া অন্য কোনো দেশের বাজারে ফোনটি ছাড়া হবে কিনা সে বিষয়ে এখনও কোনো ঘোষণা দেয়নি গুগল।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :