তারেক রহমানকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু

  প্রকাশিত হয়েছেঃ  02:34 PM, 13 January 2019

লন্ডনে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

একই সঙ্গে বিদেশে অবস্থানরত সব সাজাপ্রাপ্ত আসামিকে দেশে ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি।

রোববার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজ ও জুডিশিয়াল অফিসারদের ৩৮তম প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে আইনমন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, সাজাপ্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। তারেক রহমানসহ বিদেশে অবস্থানরত সব সাজাপ্রাপ্ত আসামিকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছি।

মানবতাবিরোধী অপরাধীদের মামলা প্রসঙ্গে তিনি বলেন, আপিল বিভাগে অপেক্ষমাণ মানবতাবিরোধী অপরাধীদের মামলার শুনানি করার বিষয়টি বিচার বিভাগের ওপর নির্ভর করে। বিচার বিভাগ স্বাধীন। আমরা কখনই বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করি না। তবু আপিলে থাকা মানবতাবিরোধী অপরাধীদের মামলা যেন শুনানির ব্যবস্থা করা হয়, সে বিষয়ে আমরা অ্যাটর্নি জেনারেল অফিসের সঙ্গে আলোচনা করব।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :