এবার ব্যালন ডি অ’র পাচ্ছেন কে?

  প্রকাশিত হয়েছেঃ  03:02 PM, 03 December 2018

শেষ পাঁচবারের চারটিতেই ব্যালন ডি অ’র ওঠেছে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে। সময়ের সেরা দুই ফুটবলার পর্তুগিজ সুপারস্টার রোনালদো ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি মিলেই নিয়েছেন ১০টি ব্যালন ডি অ’র পুরস্কার। এবার সেখানে আসছে কার নাম? তা জানা যাবে সোমবার মধ্য রাতেই। রাত ২টায় শুরু হবে এই অনুষ্ঠান।

ছেলেদের ব্যালন ডি অ’র এর সংক্ষিপ্ত তালিকায় আছে ৩০ ফুটবলারের নাম। যার মধ্যে ১১ জন রয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের। রয়েছেন মেসি-রোনালদোও। এছাড়া ব্যালন ডি অ’রে মেয়েদের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে ১৫ জনের নাম।

১৯৫৬ সাল থেকে ফ্রান্স ফুটবল ছেলেদের সেরা ফুটবলারের পুরস্কার দিয়ে আসছে। যেখানে যুক্ত হচ্ছে মেয়েদের ভার্সনও। ২০০৭ সালের পর থেকে শেষ ১০ বার ব্যালন ডি অ’র পেয়েছেন মেসি ও রোনালদো। সমান পাঁচবার করে।

সেখানে এবার কি যুক্ত হবে নতুন কোনো নাম? হয়তো তেমনটিই হতে যাচ্ছে। কারণ খুব জোরেসোরেই এবার ব্যালন ডি অ’র জয়ীর তালিকায় নাম শোনা যাচ্ছে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ।

প্রথমবারের মতো দেয়া হচ্ছে ইয়ুথ অ্যাওয়ার্ড কোপা ট্রফি। ১০ জন রয়েছে এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায়।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :