৪০তম বিসিএসের আবেদনে রেকর্ড, পরীক্ষা এপ্রিলে

  প্রকাশিত হয়েছেঃ  ০১:২২ পিএম, ১১ জানুয়ারি ২০১৯

৪০তম বিসিএসে আবেদনের সংখ্যা রেকর্ড পরিমাণ ছাড়িয়েছে। এতো প্রার্থী বিসিএসের জন্য আবেদন করবেন তা আগে ধারণা ছিল না। তাই এই পরীক্ষাটি কীভাবে নেওয়া যায় সে পরিকল্পনাই করছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ৪০ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এপ্রিল মাসে নেওয়া হতে পারে। যেহেতু এ সময় এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে। এর ফাকে কীভাবে পরীক্ষাটি সুষ্ঠুভাবে নেওয়া যায় তার জন্য কাজ করছি।

৪০তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। পিএসসির ইতিহাসে এটা একটা রেকর্ড। কোন প্রতিযোগিতামূলক পরীক্ষায় পিএসসির অধীনে এত বিপুল আবেদন আগে কখনো পড়েনি।

গত ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। আর আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। এবারের মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। প্রশাসনে ২শ, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮শ জন নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :