হজ্বে প্লেন ভাড়া কমলো ১০ হাজার

  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২২ এএম, ১৮ জানুয়ারি ২০১৯

এ বছর হজ্বযাত্রীদের প্লেন ভাড়া কমানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যাটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী।

তিনি বলেছেন, এবার প্রতি হজ্ব যাত্রীকে প্লেন ভাড়া প্রদান করতে হবে ১ লাখ ২৮ হাজার টাকা। যা গতবছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে হজ্ব সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, গতবছর প্লেন ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার টাকা। হজ্ব যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ্ব করতে পারে সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, টাকা কমালে শেখ হাসিনার পকেট থেকে যাবে। আবার বেশি করলেও তার পকেটে যাবে। সেটা বড় নয়। বরং আমরা গুরুত্ব দিবো হাজিরা যাতে ভালোভাবে হজ্ব পালন করতে পারে।

তিনি বলেন, সারাদেশের হজ্ব যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ্ব পালন করতে পারেন সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

প্লেনের টিকেটের দাম কমানোর প্রসঙ্গ তুলে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি জানি, বিমান প্রতিমন্ত্রী অনেক বেশি দয়ালু এবং ভদ্র মানুষ। তিনি আমাদের দাবী রেখেছেন তাকে এজন্য অনেক ধন্যবাদ।

তিনি বলেন, আল্লাহর মেহমানদের চোখে যেনো পানি না ঝরে। যারা তাদের চোখে পানি ঝরাবে তাদের চোখে আমরা রক্ত ঝরিয়ে ছাড়বো ইনশাল্লাহ। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ্ব সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন।

আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব। যোগ করেন ধর্মপ্রতিমন্ত্রী।

বৈঠকে দুই মন্ত্রণালয়ের সচিব, হাবের প্রতিনিধিগণ উপস্থিতি ছিলেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :