স্মার্টফোনে ভালো সেলফি তুলবেন যেভাবে

  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৩ এএম, ৩০ নভেম্বর ২০১৮

যুক্তির এই দুনিয়ায় স্মার্টফোন সবার হাতে। স্মার্টফোন হাতে থাকলেই সেলফি বা ছবি না তুলে কি পার যায়। ফেসবুক, টুইটার, ইনিস্ট্রাগ্রাম যেখানেই যান না কেন প্রথম কথাই হচ্ছে ছবি।

সম্প্রতি সময়ে চলছে স্মার্টফোনের ক্যামেরা নিয়ে প্রতিযোগিতা। আর স্মার্টফোনে ছবি কমবেশি সবাই তোলেন। কিন্তু মনমতো ছবি অনেক সময়েই ওঠে না। হতাশ হবেন না।

একটু কৌশল অবলম্বন করলেই স্মার্টফোনে ভালো ছবি বা সেলফি তোলা যায়। আসুন জেনে নেই স্মার্টফোনে ভালো সেলফি বা ছবি তুলবেন যেভাবে।

আলো

ছবি তোলার সময়ে আলোর বিষয়টি অবশ্যই মাথায় রাখুন। যেদিক থেকে আলো আসছে, ছবি তোলার সময়ে সব সময়ে সেই দিকটি নিজের পিছনে রাখুন।

ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এফেক্ট অনেক সময়েই ছবি তোলার পরে দেখা যায়, সেটি ঝাপসা বা ব্লার হয়ে গেছে। এই ধরনের ছবি ডিলিট না করে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এফেক্ট দিয়ে দেখুন।

খেয়াল রাখুন ফ্রেমে

ছবি তোলার সময়ে সঠিক অ্যাঙ্গেল বেছে নিন। স্মার্টফোনে ছবি বা সেলফি তোলার সময়ে খুব বেশি জুম করবেন না। এতে ছবির কোয়ালিটি খারাপ হবে।

তাড়াহুড়ো

ছবি তোলার সময়ে অযথা তাড়াহুড়ো করবেন না। যে ফ্রেম করছেন, তার থেকে কিছু কেটে যাচ্ছে কি না, সে বিষয় খেয়াল রাখুন।

হলদে আলো

হলদে আলো যেখানে থাকবে, সেখানে ছবি তোলার সময়ে স্মার্টফোনের অটো হোয়াইট ব্যালেন্স ফিচারটি ব্যবহার করুন। ফ্ল্যাশ ব্যবহার করার সময়ে মাথায় রাখুন, সেটি যেন উল্টোদিকে কোনওভাবে রিফ্লেক্ট না করে।

আপনার মতামত লিখুন :