লুকিয়ে রাখা ক্যামেরা ধরবে স্পাইফাইন্ডার

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

প্রিয়জনকে নিয়ে ঘুরতে বেরিয়ে রাত্রিযাপন করছেন কোন হোটেলে, বা খুব গোপনীয় বৈঠকে বসেছেন ব্যাবসায়িক পার্টনার এর সাথে কোথাও কিন্তু আপনার অজান্তেই হয়ত রেকর্ড হচ্ছে আপনার কথা। ঘরের কোথাও স্পাই ক্যামেরা লুকিয়ে রেখে ব্লাকমেইল করার মত ঘটনা নতুন নয়। তাই এই ধরনের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে সার্ভেইলেন্স ও সিসি ক্যামেরা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান স্পাই এসোসিয়েটস নিয়ে এসেছে স্পাই ফাইন্ডার নামে একটি বিশেষ প্রযুক্তি যা দিয়ে সহজেই খুঁজে বের করা যাবে লুকিয়ে রাখা স্পাই ক্যামেরা।

স্পাই এসোসিয়েটস এর একজন মুখপাত্রের বরাত দিয়ে দ্যা ভার্জ জানায়, মানুষের গোপনীয়তা রক্ষা করা ও তাদের সুরক্ষা দেয়াই আমাদের মূল উদ্দেশ্য ছিলো। কিন্তু প্রযুক্তি অবাধ বিচরণে তা বাধাগ্রস্ত হচ্ছিলো। তাই আমরা আবার উদ্যোগ নিয়েছি মানুষের সেই জায়গাকে ফিরিয়ে দেয়ার। কেননা সেটাই আমাদের সামাজিক দায়বদ্ধতা।

কেন এই প্রযুক্তি দরকার এমন প্রশ্নের জবাবে স্পাই এসোসিয়েটস এর ঐ মুখপাত্র বলেন, ধরুন আপনি কোথাও পোষাক পরিবর্তন করছেন। আপনার এই গোপনীয় মুহুর্ত ধারণ করে যে কেউ আপনাকে ব্ল্যাকমেইল করতে পারে তাই আপনি এই প্রযুক্তি ব্যবহার করলেই সহজেই এই ধরনের অনাকাংখিত পরিস্থিতি থেকে মুক্তি পেতে পারেন।

প্রযুক্তিটি এখনি দেষের বাজারে পাওয়া যাচ্ছেনা তবে কেউ চাইলে অ্যামাজন বা আলিবাবা তে অর্ডার করতে পারেন।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :