স্টিভেন স্মিথ খেলছেন বিপিএলে!

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৮ এএম, ২৮ ডিসেম্বর ২০১৮

একবার ‘হ্যাঁ’ আবার ‘না’। কিন্তু কে জানতো এরপরও নাটক কিছুটা বাকী? আবারো স্টিভেন স্মিথের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দরজা খুলে দিয়েছে বিসিবি! ইঙ্গিতটা তেমনই। ফের অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের এই ফ্রাঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্টে খেলার সম্ভাবনা জেগেছে।

আর কোন বাধা না পড়লে প্রথমবারের মতো বিপিএল খেলতে আসছেন স্মিথ। যদিও এর অাগেই বড় জটিলতায় পড়ে বিপিএলের দরজা বন্ধ হয়ে যায় তার। কুমিল্লা ভিক্টোরিয়ানসে স্মিথের খেলার কথা থাকলেও আপত্তি তুলে অন্য ফ্র্যাঞ্চাইজিরা। কারণ এই ক্রিকেটার ছিলেন ড্রাফটের বাইরে। নিয়ম ছিল-বাইলজ অনুযায়ী ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে না। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকে।

এ অবস্থায় সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই পথ ধরে কুমিল্লা ভিক্টোরিয়ানস যোগাযোগ করছে স্মিথের সঙ্গে। বিসিবির একটি চিঠি ফ্র্যাঞ্চাইজি দল কুমিল্লার হাতে এসেছে।
দলটির কোচ মোহাম্মদ সালাহউদ্দিন গণমাধ্যমে জানান, ‘বিসিবির পাঠানো এক চিঠিতে বলা হয়- প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল প্লেয়ার্স ড্রাফট তালিকার বাইরে একজন করে খেলোয়াড় দলভুক্ত করতে পারবে।’ বিসিবি এনিয়ে এখনো কিছু না বললেও জানা গেছে নিয়ম পাল্টেছে তারা।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে আপাতত অস্ট্রেলিয়ান ক্রিকেটে নির্বাসিত স্মিথ। বিপিএলে খেলার জন্য মুখিয়ে ছিলেন তিনি। এনিয়ে এক ভিডিও বার্তায় সেই রোমাঞ্চের কথাও শুনিয়েছিলেন এই তারকা ব্যাটসম্যান। এবার চুক্তিপক্ষ ঠিক হলে বিপিএলে দেখা মিলবে বিশ্বসেরা এই ব্যাটসম্যানকে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :