সোমালিয়ায় আল-শাবাবের হামলায় নিহত ২৯

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৬ এএম, ০২ মার্চ ২০১৯

সোমালি সৈন্য এবং আল-শাবব যোদ্ধাদের মধ্যে মোগাদিশুতে বন্দুকযুদ্ধ চলছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রাতে একটি দুঃসাহসী পদক্ষেপ ও আত্মঘাতী হামলা চালায় আল-শাবাব, যাতে এখন পর্যন্ত ২৯ জনের প্রাণহানি ঘটেছে। ‘আল-জাজিরা’

বৃহস্পতিবার রাতে সোমালির রাজধানীর আশেপাশে ভয়ংকর বন্দুকযুদ্ধের শব্দ শুনতে পাওয়া গেছে, শুক্রবার (১ মার্চ) ভোর পর্যন্ত এই যুদ্ধ চলতে থাকে।

পুলিশ কমান্ডারের মতে, মোগাদিসুর একটি ব্যস্ত রাস্তায় হোটেল মাকা আল-মুখরাম এবং বিচারকের বাসভবনের কাছে বৃহস্পতিবারের হামলায় কমপক্ষে ৮০ জন আহত হয়েছেন। বার্তা সংস্থা ‘রয়টার্স’র কাছে দেয়া সাক্ষাত্কারে পুলিশ কর্মকর্তা মেজর মুসা আলী ২৯ জন নিহত হবার কথা নিশ্চিত করেন।

আল শাবাবের সামরিক মুখপাত্র বলেছেন, তারা এখনও হোটেলটি নিয়ন্ত্রণ করছে। ‘সরকার ভবনটি প্রবেশের জন্য তিনবার চেষ্টা করেছিল কিন্তু আমরা তাদের প্রত্যাহত করেছি। আমরা এখনও হোটেলটি নিয়ন্ত্রণ করছি’, আল-শাবাবের সামরিক মুখপাত্র আব্দিয়াসিস আবু মুসাব ‘রয়টার্স’কে বলেন।

বৃহস্পতিবারের হামলার শিকার বেশিরভাগের অবস্থা ভয়াবহ, গুরুতর আঘাতের সঙ্গে হাসপাতালগুলি সেবা দিতে হিমশিম খাচ্ছে। বার্তা সংস্থা ‘এপি’র কাছে সাদিয়া ইউসুফ নামের দারু শিফা হাসপাতালের এক সেবিকা জানায় যে, আহত অনেকেরেই অঙ্গহানি হয়েছে।

আপনার মতামত লিখুন :