সোনালীসহ রাষ্ট্রায়ত্ত চার ব্যাংক নিয়োগ

  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২০ এএম, ০৪ ডিসেম্বর ২০১৮

জনবল নিয়োগ দেবে রাষ্ট্রায়ত্ত চার ব্যাংক। ব্যাংক চারটি হল-সোনালী ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসীকল্যাণ ব্যাংক।

চারটি ব্যাংক অফিসার পদে ৫৪৭ জনকে নিয়োগ দেবে। নিয়োগ প্রক্রিয়া দেখভাল করছে যথারীতি ব্যাংকার্স সিলেকশন কমিটি।

আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে।

কোন ব্যাংকে কতজন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকে ৩৩৬ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৬২, কর্মসংস্থান ব্যাংকে ২০৮ ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ৪১ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা

আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে।

আবেদনের ক্ষেত্রে শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বয়সসীমা

আবেদনের জন্য বয়স ১/১০/২০১৮ তারিখে সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আবেদন করার সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্য শর্তাবলি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ

২০ ডিসেম্বর ২০১৮। (www.erecruitment.bb.org.bd) Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আগে যারা আবেদন করেছেন তাদের নতুন করে আবেদন করতে হবে না। শুধু ট্র্যাকিং নম্বর দিয়ে ঢুকে সাবমিট করলেই হবে।

বেতন

চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল–২০১৫ অনুসারে ১৬০০০-৩৮৬৪০ স্কেলে বেতন দেয়া হবে। সঙ্গে অন্যান্য সুবিধা পাবেন।

আপনার মতামত লিখুন :