সুপারস্টার সালমান খানের অজানা কিছু কথা

  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৩ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৮

সালমান খান, বলিউড ভাইজান নামে ডাকে সিনে প্রেমীরা। সুপারস্টার বলি তারকাদের অন্যতম। ভক্তরা বলেন সালমানের নামেই সিনেমা চলে, তার ফ্লপ ছবি মানেও শত কোটির ব্যবসা।

গত পঁচিশ বছর ধরে বলিউড রাজত্ব করা অভিনেতা সালমান খানের আজ জন্মদিন। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর জন্মগ্রহণ করেন এই অভিনেতা।

জীবনের ৫৩ বসন্ত পেরুচ্ছেন আজ তিনি। তবুও কারও সঙ্গে মালা বদল করেন নি এখনও। তাকে বলিউডের এলিজিবল ব্যাচলরও বলা হয়।

বর্তমানে তিনি শুধু সিনেমার নায়ক নন, তিনি প্রযোজকও। অনেকটা স্পষ্টভাষী সালমান। তিনি সোজা সাপটা কথা বলেন। বলিউডে অন্যতম প্রভাবশালী ব্যক্তি তিনি।

চলুন জেনে নিই সালমান খান প্রসঙ্গে এমন কিছু কথা যা অনেকেরই অজানাঃ

* আব্দুল রশিদ সেলিম। কে তিনি? জ্বি, সালমান খানের কথাই বলছি। রুপালী পর্দার সালমান খানের পুরো নাম অনেকেই জানেন না। তার পুরো নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান।

* বাবার দিক দিয়ে সালমান খান আফগানিস্তানের পাঠান বংশীয়। ইতিহাস মতে আঠারশ শতকের মাঝামাঝি সালমানের পূর্বপুরুষেরা ভারতে এসেছিলেন। আর সালমানের মাতুলালয় মহারাষ্ট্রের।

* ‘বিবি হো তো অ্যায়সি’ ছবি দিয়ে রুপালী পর্দায় পা রাখেন সালমান। যদিও সে ছবির কোনো গুরুত্বপূর্ণ চরিত্র ছিলনা সেটি। সেখানে তিনি পার্শ্বচরিত্রে কাজ করেছিলেন। তবে অনেকে ভুল করে বলেন ব্যবসাসফল বলিউড ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’ তার প্রথম ছবি।

* যে তথ্য অনেক সিনে প্রেমীরা খেয়াল করেন নি যে, সালমান খান সবচেয়ে বেশি অভিনীত চরিত্রটির নাম ‘প্রেম’। অর্থাৎ পনেরটি সিনেমায় তার নাম ছিল ‘প্রেম’! এ নামটি তিনি বেশি পছন্দ করেন।

* ভাগ্যশ্রী, মাধুরী দিক্ষিত, কারিশমা কাপুর, ঐশ্বরিয়া থেকে শুরু করে বলি অভিনেত্রীর বিপরীত ক্রিন শেয়ার করেছেন সালমান খান। তবে সবচেয়ে বেশী কাজ করেছেন ক্যাটরিনা কাইফের বিপরীতে। সামনে আসছে এ জুটির ছবি ‘ভারত’। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যাটরিনা কাইফ জানান, সালমান খান তার সবচেয়ে ভালো বন্ধু। সালমান নাকি তার মনের কথাও পড়ে ফেলতে পারেন।

* এখনবধি বিয়ে করা হয়নি এ তারকার। তবে দীর্ঘ ক্যরিয়ারে সালমান খানের সঙ্গে অনেক তারকা অভিনেত্রীর প্রেমের সম্পর্ক ছিল। তাদের মধ্যে আছেন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রায়, ক্যাটরিনা কাইফ, সঙ্গীতা বিজলানি, পাকিস্তানি অভিনেত্রী সোমি আলি প্রমুখ। ইদানিং তার রোমানিয়ান অভিনেত্রী ও সঙ্গীত শিল্পী লুলিয়া ভানটুরকে সালমান খানের সঙ্গে দেখা যাচ্ছে। এ নিয়ে চলছে নানা গুঞ্জন।

* বলি ফিল্ম ইন্ডাস্ট্রিকে অনেক কিছুই দিয়েছেন সালমান খান। অনেক প্রতিষ্ঠিত বলি তারকাই এসেছে সালমানের হাত ধরে। সালমানের খ্যাতির ওপর চড়ে বড়পর্দায় পা রেখেছেন বেশ অভিনেত্রী সোনাক্ষী সিনহা, জেরিন খান, ডেইজি শাহ, স্নেহা উল্লাল, ভূমিকা চাওলা, আইয়ূশ শর্মা, সুরুজ পাঞ্চোলি প্রমুখ। আরো অনেকেই তার ছবির মাধ্যমে সিনেমায় পা রাখতে চলেছেন সহসাই।

* সালমান খানের ফার্মহাউজের আয়তন দেড়শ একর। যাতে আছে তিনটি বাংলো, একটি সুইমিংপুল ও একটি জিমনেশিয়াম।

* গালের একটি রোগে ভুগছেন এই অভিনেতা। রোগটির নাম সুইসাইড ডিজিজ। তবে চিকিৎসাশাস্ত্রের ভাষায় এ রোগের নাম ‘ট্রাইজেমিনাল নিউরালজিয়া’।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :