সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০

  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২১ পিএম, ০৮ জানুয়ারি ২০১৯

সাভারের হেমায়েতপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে হেমায়েতপুর শিল্পাঞ্চলের পদ্মার মোড় এলাকায় শ্রমিকরা সড়ক অবরোধ করলে এই সংঘর্ষের সৃষ্টি হয়। এ ঘটনায় ওই শিল্পাঞ্চলের অন্তত ৩০টি কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে।

ঘোষিত বেতন-ভাতায় বৈষম্যের অভিযোগ তুলে মঙ্গলবার সকাল ৯টার দিকে প্রথমে স্থানীয় দীপ্ত ফ্যাশনের শ্রমিকরা হেমায়েতপুর-সিঙ্গাইর সড়ক অবরোধ করেন। পরে তাদের সঙ্গে স্ট্যান্ডার্ড গ্রুপের শ্রমিকরা যোগ দেন। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা বেশ কিছু যানবাহনে ভাঙচুর করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বললে উত্তেজিত শ্রমিকরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। এক পর্যায়ে পুলিশ তাদের ধাওয়া দেয়। পরে গরম পানি ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ঘটনার পর শিল্পাঞ্চলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :