উইন্ডোজ ৭ কে টপকে শীর্ষে উইন্ডোজ ১০

  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪৯ এএম, ০৪ জানুয়ারি ২০১৯

উইন্ডোজ ১০ উন্মুক্তের আগে ও পরে উইন্ডোজ ৭ বেশ জনপ্রিয় অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহারকারীদের কাজে জায়গা দখল করে নিয়েছে। সম্প্রতি মার্কেট শেয়ারের দিক থেকে উইন্ডোজ ৭-কে ছাড়িয়ে গিয়েছে উইন্ডোজ ১০। উইন্ডোজ ১০ এখন মাইক্রোসফটের সবচেয়ে বেশি জনপ্রিয় ডেক্সটপ অপারেটিং সিস্টেম।

ওয়েব অ্যানালিটিকাল ফার্ম নেট অ্যাপ্লিকেশনের দেওয়া তথ্যানুযায়ী, বর্তমানে উইন্ডোজ ১০ এর মার্কেট শেয়ার ৩৯ দশমিক ২২ শতাংশ এবং উইন্ডোজ ৭ এর মার্কেট শেয়ার ৩৬ দশমিক ৯ শতাংশ। উইন্ডোজ ৭ এর জনপ্রিয়তা এতোটাই বেশি যে উইন্ডোজ ১০ ওএসকে শীর্ষ জনপ্রিয় অপারেটিং সিস্টেম হিসেবে দাঁড় করাতে মাইক্রোসফটের সময় লেগেছে তিন বছরেরও বেশি। উইন্ডোজ ৭ বাজারে আনা হয়েছিলো ২০১৫ সালে।

গত ১০ বছর ধরেই জনপ্রিয়তার শীর্ষে ছিলো অপারেটিং সিস্টেমটি। উল্লেখ্য, আগামী ২০২০ সালের ১৪ জানুয়ারি উইন্ডোজ ৭ এর জন্য সেবা দেওয়া বন্ধ করে দেবে মাইক্রোসফট।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :