শীতে শিশুর পরিচ্ছন্নতা

  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৩ এএম, ২১ ডিসেম্বর ২০১৮

শিশুদের মুখ, হাত-পা পরিষ্কার করতে যে টিস্যু পেপার ব্যবহার করা হয়, তাকে আমরা ওয়াইপস বলে জানি। প্রস্রাব–পায়খানার পরও শিশুকে পরিষ্কার–পরিচ্ছন্নে এই ওয়াইপস ব্যবহার করা হয়। শীতে পানি ব্যবহার না করে এই বেবি ওয়াইপস দিয়ে চাইলে আপনিও আপনার ত্বক পরিষ্কার করতে পারেন। মেকআপ পরিষ্কার করতে ও যেকোনো সময় মুখ–হাত পরিষ্কার করতে চাইলে এই বেবি ওয়াইপস কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ব্যবহার করতে পারেন।

বেবি ওয়াইপসের কিছু ভিন্নধর্মী ব্যবহার

ঘরের জমে থাকা ধুলা সাফ করার চটজলদি উপায় হচ্ছে বেবি ওয়াইপস ব্যবহার করা। বেবি ওয়াইপসের সাহায্যে আপনি চেয়ার–টেবিলসহ যেকোনো শক্ত ও মসৃণ জিনিস পরিষ্কার করে নিতে পারেন সহজেই।

চোখের মেকআপ তোলার সময় চোখের আশপাশে বেশি চাপ পড়ে এবং এতে চেহারায় বলিরেখা পড়ার সম্ভাবনা অনেক গুণ বেড়ে যায়। তাই হাতের কাছে সব সময় রাখুন বেবি ওয়াইপস—এগুলো দিয়ে শুধু চোখের নয়, পুরো মুখমণ্ডলের মেকআপ তুলে ফেলতে পারবেন। সঙ্গে সঙ্গে ত্বকও ময়েশ্চরাইজ হয়ে যাবে।

কাপড় থেকে মেকআপের দাগ তুলতে হলেও বেবি ওয়াইপসের জুড়ি মেলা ভার। বেবি ওয়াইপস দিয়ে ঘষে মেকআপের দাগ তুলে সাধারণ উপায়ে ধুয়ে ফেলুন।

কাপড় পরে রেডি হওয়া শেষ, ঠিক বের হওয়ার আগে দেখলেন চুল এলোমেলো হয়ে আছে। হাতের কাছে বেবি ওয়াইপস থাকলে সেটি আলতো করে মাথার ওপর যেখানের চুল উড়ু উড়ু হয়ে আছে, সেগুলোতে বেবি ওয়াইপ চেপে চেপে চুল পরিপাটি করে ফেলুন চট করে।

চুলে কলপ বা হেয়ার ডাই দিয়ে রং করার সময় কপাল বা ঘাড়ে রং লেগে গেলে তা সহজে উঠতে চায় না। তাই চুল রং করার সময়ে হাতের নাগালে রাখুন বেবি ওয়াইপস—সেটি দিয়ে রং কোথাও (এমনকি কাপড়েও) লেগে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেবি ওয়াইপসের সাহায্যে উঠিয়ে ফেলুন।

কম্পিউটার বা টেলিভিশনের মনিটরের ধুলা অথবা ফোনের স্ক্রিন থেকে আঙুলের ছাপের দাগ তুলে ফেওতে চাইলে বেবি ওয়াইপস ব্যবহার করুন। এটি মনিটর সাফ করার সঙ্গে সঙ্গে স্ক্রিন বা মনিটরে দাগ ফেলতে দেবে না। কারণ, যেকোনো কাপড়ের তুলনায় এটি অনেক নরম ও কোমল।

সারা দিন বাইরে থেকে ঘুরে আসার পর অথবা অফিস করার পর কোথাও গেলে মনে হয় ত্বক একেবারে মরা মানুষের ত্বকের মতো। তাই নিজের চেহারার ফ্রেশনেস ফেরত আনতে বেবি ওয়াইপস দিয়ে মুখমণ্ডল মুছে নিন। এরপর চাইলে আবার মেকআপ করে নিতে পারেন। দিনের শুরুর উজ্জ্বলতা ত্বকে ফিরে আসবে।

আপনার মতামত লিখুন :