শপথ নেবেন না বিএনপি’র বিজয়ীরা

  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩০ এএম, ০১ জানুয়ারি ২০১৯

একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম দল বিএনপি’র প্রার্থীরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলে একাধিক দলীয় সূত্রে জানা গেছে।

৩০ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী হয়েছেন বিএনপি’র পাঁচ জন ও গণফোরামের দুই জন প্রার্থী। জাতীয় ঐক্যফ্রন্টের দাবি, এই নির্বাচন সুষ্ঠু হয়নি, হয়েছে ভোট ডাকাতি। তাই তারা এ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

এছাড়া কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট শীঘ্রই নির্দলীয় সরকারের অধীনে পুন:নির্বাচনের দাবি করেছে। ইসি সুষ্ঠু নির্বাচন আয়োজন না করলে রাজপথে আন্দোলনের ডাক দেবে বিএনপি।

সোমবার (৩১ ডিসেম্বর) বিকাল সোয়া ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে বসেন দলটির স্থায়ী কমিটির সদস্যরা। পরে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সংবাদ সম্মেলন করে পুনরার নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তারা আইনগত ব্যবস্থা নেবেন। তাতে যদি কাজ না হয়, তাহলে কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করবেন।

বিএনপি’র নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা তো নির্বাচনের ফলাফলই প্রত্যাখ্যান করেছি। নতুন নির্বাচনের দাবি করেছি। ফলে সংসদে যোগ দেওয়ার প্রশ্নই আসে না।’

বিএনপি’র বিজয়ী প্রার্থীরা হলেন বগুড়া-৬ আসনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. হারুন উর রশিদ ও ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ। মৌলভীবাজার-২ আসনে বিজয়ী হয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও সিলেট-২ আসনে গণফোরামের নিজস্ব প্রতীক উদিয়মান সূর্য নিয়ে জয়ী হয়েছেন গণফোরামের প্রার্থী মোকাব্বির খান।

এদিকে বিএনপির একাধিক সিনিয়র নেতা জানিয়েছেন, দ্রুততম সময়ের মধ্যে নির্দলীয় সরকারের অধীনে বিএনপি আন্দোলনে যাবে। সেক্ষেত্রে বিজয়ী প্রার্থীরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :