রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৮

পিএসভি আইন্দহোভেনের মাঠে কাঙ্ক্ষিত জয় পেয়েছে লিওনেল মেসির বার্সেলোনা। শুরু থেকেই দারুণ নৈপুণ্য দেখানো মেসি সে ম্যাচে জাদুকরী একটি গোল দিয়েছেন অধিনায়ক। আর সে গোলেই ছাড়িয়েছেন প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ১০৬টি গোল দেওয়ার রেকর্ড এখন এ আর্জেন্টাইনের।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ ১০৫টি গোল দিয়েছিলেন রোনালদো। আগের ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে দ্বিতীয় গোলেই রোনালদোর রেকর্ড ছুঁয়েছিলেন মেসি। পিএসভির বিপক্ষে ২-১ গোলের জয়ের দিনে তাকে ছাড়ালেন এ তারকা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে কাঙ্ক্ষিত গোলটি করেন মেসি। ৬১ মিনিটে আসে গোলটি। উসমান দেম্বেলের সঙ্গে বল দেওয়া নেওয়া করে চার ডিফেন্ডারের মাঝ দিয়ে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন মেসি।

সাধারণত মেসি এবং রোনালদোর মধ্যে একটা দ্বৈরথ চলেই থাকে। এক তারকা অপরজনকে ছাড়ালে পরদিনই আবার অন্যজনকে ছাড়িয়ে যান। কিন্তু বর্তমানে জুভেন্টাসে যোগ দেওয়ায় সহসায় এ রেকর্ড পুনরুদ্ধার করা অনেকটাই অসম্ভব। যদি না আবার রিয়ালে যান রোনালদো।

তবে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা মেসির হলেও চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোল দেওয়ার রেকর্ডটা এখনও রোনালদোর কাছেই। এ লিগে সর্বোচ্চ ১২১টি গোল দিয়েছিলেন রোনালদো। মেসির চেয়ে ১৫ গোল এগিয়ে আছেন এ পর্তুগিজ।

তবে চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি। এর মধ্যেই একটি হ্যাটট্রিকসহ ছয়টি গোল দিয়েছেন তিনি। অপরদিকে রোনালদো গোল দিয়েছেন একটি।

আপনার মতামত লিখুন :