রানি এলিজাবেথের মুঠোফোন

  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫১ এএম, ০২ ডিসেম্বর ২০১৮

নাতিনাতকুর মিলিয়ে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের বিশাল এক রাজপরিবার। এই ৯২ বছর বয়সেও রাজকাজ সেরে দিব্যি তিনি পরিবার সামলাচ্ছেন। নিয়মিত খোঁজখবর রাখেন সবার। সামনাসামনি পেলে তো ভালোই, নইলে ফোনে। প্রশ্ন হলো, রানি কি মুঠোফোন ব্যবহার করেন নাকি আগের দিনের মতো শুধুই টেলিফোন? নাকি সঙ্গী হালের স্মার্টফোন? বার্তা পাঠাতে পারেন নাকি শুধুই কল? তিনি কি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন?

রানির গোপন স্মার্টফোন …

নানা অনুষ্ঠানসহ যেকোনো ভোজসভার আগে পরিবার তো বটেই, অতিথিদের সঙ্গেও রানি যোগাযোগ করেন স্মার্টফোনে। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, রানি এলিজাবেথ স্মার্টফোন ব্যবহার করেন। আর সেটি কীভাবে ব্যবহার করতে হয়, তা ভালোই রপ্ত করেছেন। এ ছাড়া প্রায় ৫০ বছর ধরে তাঁর মায়ের সঙ্গে টেলিফোনে নিয়মিত যোগাযোগ করেছেন তিনি।

আরেক ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি স্টার দাবি করেছে, হালকা-পাতলা গড়নের স্যামসাং স্মার্টফোন দেখা গিয়েছে রানির হাতে। স্মার্টফোনটি সর্বাধুনিক প্রযুক্তির। এটি এনক্রিপটেড—হ্যাক করা অসম্ভব বলে দাবি করা হয়। বার্তা পাঠানো ও কল করার পাশাপাশি এটি দিয়ে তিনি বিবিসি নিউজ অ্যাপে প্রতিদিনের খবরে চোখ বুলিয়ে নেন। আবার পছন্দমাফিক অ্যাপ নামাতে পারেনও বলে জানানো হয়েছে।

আপনার মতামত লিখুন :