রবিবার সন্ধ্যা থেকে ঢাবি ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষেধ

  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২১ এএম, ১০ মার্চ ২০১৯

রবিবার সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ডাকসু ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। শনিবার রাজধানীর শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা জানান।

তিনি বলেন, রবিবার সন্ধ্যা ৬টা থেকে ১১ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং কর্তব্যরত ব্যক্তি ছাড়া অন্য কেউ ক্যাম্পাসে ঢুকতে পারবেন না।

ডিএমপি কমিশনার জানান, নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় এলাকার তল্লাশি করবে পুলিশ। শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল, শহীদুল্লাহ হল, হাইকোর্ট ও রুমানা ক্রসিংয়ে এই তল্লাশি চলবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, ভোটের দিন অনাবাসিক শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস আগের মতোই চলাচল করবে।

এদিকে সাংবাদিকদের জন্য বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য এবং প্রিন্ট ও পাস পাওয়া সাপেক্ষে ইলেকট্রনিক মিডিয়ার নির্ধারিত সংখ্যক প্রতিনিধি ভোটকেন্দ্রের নির্ধারিত জায়গায় উপস্থিত থাকতে পারবেন। আবেদন সাপেক্ষে একটি টেলিভিশন চ্যানেলের জন্য সর্বোচ্চ চারটি ক্যামেরা ইউনিটকে এবং প্রতিটি প্রিন্ট মিডিয়ার সর্বাধিক দুইজন সাংবাদিককে পরিচয়পত্র দেওয়া হবে।

১১ মার্চ অনুষ্ঠিত হতে হবে ডাকসু ও হল সংসদ নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

PP

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :