যেভাবে বুঝবেন সত্যিকারের ভালোবাসা

  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪২ এএম, ০২ ডিসেম্বর ২০১৮

সত্যিকারের ভালোবাসা স্বর্গ থেকে আসে। তবে বর্তমান সময়ের দিকে একটু খেয়াল করলে আমরা দেখতে পাই যে, ভালোবাসা নিয়ে প্রতারিত হচ্ছেন অনেকে। এখনকার ভালোবাসার মধ্যে মায়া, মমতা ও আবেগ বলে কিছুই নেই।

অনেক সময় নানা চাপে পড়ে আমরা তাড়াহুড়ো করে জীবনসঙ্গী বেছে নিই। এমন তাড়ায় আপনি সঠিক মানুষ বাছাই করেছেন কিনা, সেটি সহসা বোঝা যায় না। পরে যখন বুঝি, তখন আর ফিরে আসার পথ খোলা থাকে না। তাই এসব ক্ষেত্রে তাড়াহুড়ো না করাই শ্রেয়। আসুন জেনে নিই সত্যিকারের ভালোবাসা বুঝবেন যেভাবে-

আপনার সঙ্গও তার ভীষণ পছন্দ

সঙ্গীর সঙ্গে থাকলে আপনার যদি কখনও বিরক্ত না লাগে। এমনকি আপনার সঙ্গও তার ভীষণ পছন্দ। সঙ্গীর সঙ্গ উপভোগ করলে বুঝবেন, সঠিক সঙ্গী খুঁজে পেয়েছেন। তবে পেয়ে গেছেন সত্যিকারের ভালোবাসা।

কোনো চাপ না দেয়া

সঙ্গী যদি সত্যি আপনাকে ভালোবাসে, তবে বুঝবেন তিনি কখনই আপনাকে কোনো চাপে রাখবেন না। আপনার স্বাধীনতা তিনি ভালোভাবেই মেনে নেবেন। এমন সঙ্গী পাওয়া খুবই কষ্টের। আর আপনার সঙ্গী যদি এমন হয়, তা হলে বুঝবেন তার থেকে সঠিক জীবনসঙ্গী আপনি আর খুঁজে পাবেন না।

নতুন বিষয়ে জানা

প্রতিদিনই সঙ্গীর সম্পর্কে নতুন অনেক কিছু জানতে পারছেন এবং নতুন জানা বিষয়গুলো আপনাকে আনন্দ দিচ্ছে। এমনকি তার সম্বন্ধে নতুন কিছু জানার আগ্রহ আপনার দিন দিন বেড়েই চলেছে, তবে বুঝবেন পেয়ে গেছেন সতিকারের ভালোবাসা।

স্বভাবের মিল

একজন অন্যজনকে যদি সত্যিকারে ভালোবাসেন, তবে আপনাদের স্বভাবের মধ্যে অনেক মিল থাকবে। আপনি তার সঙ্গে নিজের জীবন কাটাতে চান। দুজনের মতের অমিল থাকলেও দুজনেই সেগুলো সামলে নিচ্ছেন।

কোনো কিছু লুকানো

তিনি কোনো কিছু লুকানোর চেষ্টা করেন না। এই লক্ষণ দেখলেই বুঝে যাবেন আপনি সঠিক জীবনসঙ্গী খুঁজে পেয়েছেন। কারণ মানুষ তার কাছ থেকেই কিছু লুকায় না, যাকে সে সত্যি ভালোবাসে।

জীবন কাটানো

সঙ্গী আপনার সঙ্গে বাকি জীবন কাটাতে চায়। এটি শুনলে বুঝবেন তিনি আপনাকে কোনোভাবেই হারাতে চান না। অনেকেই আছেন, প্রেম করেন ঠিকই; কিন্তু বিয়ে করতে চান না। যাদের এমন স্বভাব, তাদের কাছ থেকে দূরে থাকাই বুদ্ধিমানের কাজ।

আপনার মতামত লিখুন :