কালো অধ্যায় নিয়ে মুখ খুললেন স্মিথ

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৩ পিএম, ২১ ডিসেম্বর ২০১৮

চলতি বছরের মার্চে কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং করেন অস্ট্রেলিয়ার ক্যামেরন ব্যানক্রফট। তাতে মদদ ছিল তখনকার অজি অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারের। এতে টালমাটাল হয়ে পড়ে অস্ট্রেলীয় ক্রিকেট।

শেষ পর্যন্ত এ কেলেংকারির দায়ে তিনজনকেই সাজা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। স্মিথ-ওয়ার্নারকে ১ বছর এবং ব্যানক্রফটকে ৯ মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে বোর্ড। সেই ঘটনার পর গণমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি। অবশেষে দীর্ঘ ৯ মাস পর ওই কালো অধ্যায় নিয়ে কথা বললেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্মিথ বলেন, সেই ঘটনার পর প্রথম কিছুদিন খুবই খারাপ গেছে। তা কাটিয়ে উঠতে যথেষ্ট বেগ পেতে হয়েছে। এখন সঠিক পথে আছি। সব ঠিক থাকলে শাস্তি কাটিয়ে ফের ক্রিকেটে ফিরব।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় সেই ঘটনা ছিল অনাকাঙ্ক্ষিত। এরপর খুবই বাজে সময় গেছে। আমার সৌভাগ্য যে, এ সময়ে কিছু ভালো মানুষের সান্নিধ্য পেয়েছি। যারা আমাকে মানসিকভাবে সহায়তা করেছেন। তারা আমাকে বারবার বুঝিয়েছে- ভুল করেছি। তবে এখানেই সব শেষ নয়। আবার শুরু করতে হবে। আমি সেই পথেই হাঁটছি।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :