ভেজিটেবল পাস্তা

  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৬ পিএম, ২২ জানুয়ারি ২০১৯

বিকালের নাস্তায় খেতে পারেন ভেজিটেবল পাস্তা।যারা ওজন নিয়ন্ত্রণ করতে চান তাদের জন্য ভেজিটেবল পাস্তা বেশ কাজে দেবে। ঘরেই প্রিয়জনদের জন্য তৈরি করুন ভেজিটেবল পাস্তা।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন ভেজিটেবল পাস্তা।

উপকরণ

পাস্তা ২৫০ গ্রাম (সিদ্ধ করা), ক্যাপ্সিকাম (লাল, হলুদ, সবুজ) তিন রংয়ের কিউব করে কাটা, ব্রোকলি ৫০ গ্রাম, স্কোয়াশ ৫০ গ্রাম (কিউব করে কাটা), সিমের দানা ২৫ গ্রাম, ১টি ডিম সিদ্ধ, লবণ ও সয়াসস স্বাদ মতো, আজিনামাতো পরিমাণ মতো (বাজারে পাবেন), ১ কোয়া রসুনকুচি, সিমলা মরিচকুচি ১টি, অলিভ অয়েল পরিমাণ মতো, টোমেটো সস পরিমাণ মতো।

পদ্ধতি

হাঁড়িতে পানি গরম করে, লবণ দিয়ে পাস্তা সিদ্ধ করে নিতে হবে। সিদ্ধ করার সময় অল্প অলিভ অয়েল দেবেন। এতে পাস্তাগুলো আলাদা আর ঝরঝরে থাকবে। পাস্তা সিদ্ধ হলে নামিয়ে ঠাণ্ডা করে নিতে হবে।

অন্য পাত্রে পানি দিয়ে ফুটে উঠলে তাতে ব্রোকলি, সিমের দানা আর লবণ দিয়ে হালকা সিদ্ধ করতে নিন অল্প অলিভ অয়েল দিয়ে। নামিয়ে ঠাণ্ডা করে নিন।

অন্য একটি প্যানে অলিভ অয়েলে রসুনকুচি ও সিমলা মরিচ দিয়ে আস্তে আস্তে সব সবজি আর লবণসহ নাড়তে হবে। এবার পাস্তা সঙ্গে আজিনামাতো দিতে হবে। হালকাভাবে নাড়তে থাকুন।

নামানোর সময় সয়াসস দিয়ে নামিয়ে, সিদ্ধ ডিম ফালি, পেঁয়াজপাতা ছোট ও লম্বা করে কাটা, স্কোয়াশ গোল করে কেটে, টোমেটো সস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :