আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব ইজতেমা ২০১৯

  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

দিল্লি নিজামুদ্দিনের মুরব্বি মাওলানা শামিম আহমদের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৫৪তম বিশ্ব ইজতেমা।

মোনাজাতে তিনি মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহ তায়ালার রহমত ও ক্ষমা প্রার্থনা করেন। আরবি ও উর্দু ভাষায় মোনাজাত পরিচালনা করেন তিনি। এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে ইজতেমাস্থলের আকাশ-বাতাস মুখরিত হয়ে ওঠে। চারদিকে শোনা যায় শুধু কান্নার আওয়াজ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৪৫ মিনিটে শুরু হওয়া আখেরি মোনাজাত শেষ হয় দুপুর ১২টা ২ মিনিটে।

আখেরি মোনাজাত বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। অনেকে মোবাইলে লাইভ সম্প্রচারও করেন।

মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই ঢাকার চারপাশের বিভিন্ন স্থানের প্রচুর মুসল্লি পায়ে হেঁটেই টঙ্গীর বিশ্ব ইজতেমাস্থলে পৌঁছান। অনেক মুসল্লিকে মাঠের আশপাশের রাস্তা, অলি-গলি, বিভিন্ন ভবনের ছাদে অবস্থান করতে দেখা গেছে।

মোনাজাতে মাওলানা শামিম বলেন, ‘হে আল্লাহ! আমাদের ইমানকে আরও মজবুত করে দিন। আমাদের আপনার প্রিয় বান্দা হিসেবে কবুল করে নিন। জীবনে যত পাপ আছে, সব মাফ করে দিন। সারা বিশ্বের মুসলমানদের আপনি শান্তি কবুল করে নিন।’

মোনাজাতে আরও বলা হয়, ‘হে আল্লাহ! আপনি তো ক্ষমাশীল, আপনার কাছেই তো আমরা ক্ষমা চাইব। তাই আমরা ক্ষমা চাইছি, আপনার দয়া ভিক্ষা চাচ্ছি। আমাদের ওপর দয়া করুন। দ্বীনের ওপর আমাদের চলা সহজ করে দিন। আপনি আমাদের ওপর সন্তুষ্ট হয়ে যান। আমাদেরকে দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করুন।’

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :