বাংলাদেশ-ভারত ‍ক্রুজ শিপ পুনরায় চালু হচ্ছে

  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫০ পিএম, ২৫ মার্চ ২০১৯

কোস্টাল ও প্রটোকল রুটে প্যাসেঞ্জার ও ক্রুজ সার্ভিস পরিচালনার জন্য বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পাদিত সমঝোতা স্মারকের আলোকে পুনরায় দুই দেশের মধ্যে ক্রুজ শিপ (ভ্রমণ জাহাজ) চালু হচ্ছে।

আগামী ২৯ মার্চ শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ক্রুজ শিপ ‘এমভি মধুমতি’ ঢাকা হতে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করবে। একই দিনে ভারতের ক্রুজ শিপ ‘মেসার্স আর ভি. বেঙ্গল গঙ্গা’ কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

আগামীকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকাল ৫টায় নারায়ণগঞ্জের পাগলায় ভিআইপি ঘাটে (মেরিএন্ডারসন) ক্রুজ শিপ যাত্রার উদ্বোধনী করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এতে আরও উপস্থিত থাকবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

এমভি মধুমতি জাহাজটি ২৯ মার্চ রওনা হয়ে বরিশাল-মংলা-সুন্দরবন-খুলনার আন্টিহারা-ভারতের হলদিয়া রুট হয়ে ৩১ মার্চ আনুমানিক দুপুর ১২টায় কলকাতায় পৌঁছবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৬ নভেম্বর বাংলাদেশ ও ভারতের মধ্যে কোস্টাল ও প্রটোকল রুটে প্যাসেঞ্জার ও ক্রুজ সার্ভিস চালুর জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ২০১৮ সালের ২৫ অক্টোবর এ বিষয়ে স্ট্যান্ডার্ড অপারেটর প্রসিডিউর (এসওপি) স্বাক্ষরিত হয়।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :