বন্ধ হচ্ছে Payza

  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৫ পিএম, ০১ নভেম্বর ২০১৮

পেইজা হলো পেওনার বা নেটলার এর মতই একটা অনলাইন পেমেন্ট গেটওয়ে। যারা মাধ্যমে ফ্রীল্যান্সাররা তাদের উপার্জিত টাকা তাদের কাছে আনতে পারেন।

বাংলাদেশেও এর কার্যক্রম রয়েছে। পেইজা একাউন্ট খুলতে কোন টাকা বা ফী এর দরকার নেই।

তবে পেজা এ্যাকাউন্ট হোল্ডারদের জন্য সম্ভাবত একটি দুঃসংবাদ অপেক্ষা করছে। আর তা হলো, আপাতত ডিওজি (The US Department of Justice) অবৈধ অর্থ লেনদেনের অভিযোগ এনেছে। যার আনুমানিক মূল্য ২৫০ মিলিয়ন ডলারেরও বেশি।

ফিরোজ প্যাটেল (৪৩) এবং ফোরান প্যাটেল (৩৭) এদের বিরুদ্ধে অবৈধ অর্থ ব্যাবসা পরিচালনার অভিযোগ উঠেছে। এদের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য হলে ২৫ বছরেরও বেশি জেল হতে পারে।

তবে এর পরিপ্রেক্ষিতে Payza টুইটারে একটি বিবৃতি প্রদান করেছে। সেখানে তারা জানিয়েছে “পেজা বর্তমানে যুক্তরাষ্টের আইনি জটিলতার মধ্যে রয়েছে।” তবে তারা দাবি করে তাদের আর্থিক লেনদেন নিরাপদ এবং তা নতুন একটি ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ হবে।

বর্তমানে Payza সাইটে ঢুকা যাচ্ছে না।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :