ফিলিপাইনের ক্যাটরিওনা মিস ইউনিভার্স

  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৮

মিস ইউনিভার্স-২০১৮ প্রতিযোগিতায় সেরা সুন্দরীর মুকুট জিতে নিয়েছেন ফিলিপাইনের মেয়ে ক্যাটরিওনা এলিসা গ্রে। প্রতিযোগিতায় মিস দক্ষিণ আফ্রিকা তামারিন গ্রিন প্রথম রানারআপ ও মিস ভেনিজুয়েলা স্টেফানি গুতেরেস দ্বিতীয় রানারআপ হয়েছেন।

থাইল্যান্ডের ব্যাংককে বসা এবারের আসরের সেরা সুন্দরীর মাথায় মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার দেমি নেল-পিটার্স। চতুর্থবারের মতো ফিলিপাইন জিতে নিল আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার এ পুরস্কার। প্রতিযোগিতায় এই প্রথমবার তৃতীয় লিঙ্গের প্রতিযোগী হিসেবে অংশ নেন মিস স্পেন অ্যাঞ্জেলা পোন্স ।

সোমবার চূড়ান্ত পর্বে ক্যাটরিওনার কাছে বিচারকরা জানতে চান, তার জীবনে অর্জন করা সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষা কী? তিনি মিস ইউনিভার্স হলে কিভাবে এটা তার জীবনে প্রয়োগ করবেন? জবাবে মিস ফিলিপাইন বলেন, ‘আমি ম্যানিলার বস্তি নিয়ে কাজ করি। সেখানকার মানুষ অনেক গরিব। তাদের জীবন অনেক কষ্টের। আমি এসব মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করব। প্রতিকূলতা সব দূরে ঠেলে এসব শিশুর মুখে হাসি ফুটিয়ে তুলব।’

৯৩ সুন্দরীকে পেছনে ফেলে সেরা সুন্দরীর মুকুট জিতে নেয়া ক্যাটরিওনা শিল্পকর্ম ভালোবাসেন। তাত্ত্বিক সংগীতে তিনি স্নাতকোত্তর ডিগ্রিধারী। এছাড়া তিনি এইডস রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করছেন। এইডসে আক্রান্ত হয়ে প্রিয় এক বন্ধুর মৃত্যু তাকে এইডস বিষয়ে সচেতনতার জন্য কাজ করতে অনুপ্রেরণা জুগিয়েছে। প্রথম রানারআপ তামারিন গ্রিন চিকিৎসাশাস্ত্রে এবং দ্বিতীয় রানারআপ স্টেফানি গুতেরেস আইন বিষয়ে পড়াশোনা করছেন।

ক্যাটরিওনার জয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আনন্দ প্রকাশ করেছেন ফিলিপাইনের নাগরিকরা। বিশ্বদরবারে ফিলিপাইনের সৌন্দর্য ও আভিজাত্য তুলে ধরে জয়ী হওয়ায় ক্যাটরিওনাকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :