পর্দা থেকে রাজনীতিতে দেবের সঙ্গে মিমি-নুসরাত

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩২ এএম, ১৩ মার্চ ২০১৯

ভারতের লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন অভিনেত্রী নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। সম্প্রতি লোকসভা নির্বাচনের জন্য রাজ্যের ৪২টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় নানা রকম চমকের মধ্যে রয়েছে চারজন টালিউড অভিনয়শিল্পীর নাম।

তারকাদের মধ্যে তৃণমূলের প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান লড়বেন যথাক্রমে যাদবপুর ও বসিরহাট থেকে। বাঁকুড়ার বর্তমান সাংসদ মুনমুন সেনকে এবার প্রার্থী করা হয়েছে আসানসোল থেকে। এ ছাড়া ঘাটাল এবং বীরভূম কেন্দ্র থেকে পুনরায় প্রার্থী হিসেবে নির্বাচন করবেন যথাক্রমে অভিনেতা দেব এবং শতাব্দী রায়।

২০১০ সালে মিস কলকাতা হয়েছিলেন নুসরাত। ‘খিলাড়ি’ ও ‘সন্ধ্যা নামার আগে’-এর মতো ছবিতে অভিনয় করে দুই বাংলার চলচ্চিত্র দর্শকদের নজর কেড়েছিলেন তিনি। পর্দা থেকে রাজনীতি! কীভাবে জনগণের প্রত্যাশা পূরণ করবেন তিনি? নুসরাত বলেন, ‘বড় হয়ে গেলে মানুষ কাজের মাধ্যমে তাঁর দায়িত্বটা বুঝতে শেখে। অভিনেত্রী হিসেবে আমি সব সময় চেষ্টা করেছি এমন কিছু করতে, যা কোনো না কোনোভাবে মানুষকে সাহায্য করে। ভবিষ্যতে আমি যে দায়িত্বই পাই না কেন, মানুষের মঙ্গলের জন্য কিছু করতে চেষ্টা করব।’

যে কেন্দ্রগুলোতে বিজেপির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে, সেই কেন্দ্রগুলোর প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কৌশল অবলম্বন করেছেন তৃণমূলের নেতারা। এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে ৪২টি আসনেই জিততে বদ্ধপরিকর মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :