নয়া রাজনীতির অঙ্গীকার ঐক্যফ্রন্টের ইশতেহার

  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৫ এএম, ১৮ ডিসেম্বর ২০১৮

মতায় গেলে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য, উচ্চকক্ষ সংসদ গঠনসহ ৩৫ দফার প্রতিশ্রুতি দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর বৃহত্তর প্ল্যাটফরম জাতীয় ঐক্যফ্রন্ট।

রাজধানীর মতিঝিলে হোটেল পূর্বাণীর বলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গতকাল আনুষ্ঠানিকভাবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এই ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া সরকারি চাকরিতে প্রবেশে বয়সসীমা না রাখার প্রতিশ্রুতি দেয়া হয়। ঐক্যফ্রন্টের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সামনে রেখে প্রণয়ন করা ইশতেহারে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সংবিধানের ৭০ অনুচ্ছেদ পরিবর্তন, দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী না থাকা, ৩০ বছরের বেশি বয়সী শিক্ষিত বেকারদের জন্য ভাতা দিতে একটি কমিশন গঠনের প্রতিশ্রুতি রয়েছে। যুদ্ধাপরাধের বিচার চলমান রাখা এবং মানুষের বাকস্বাধীনতা নিশ্চিত করার কথাও বলা হয়েছে ইশতেহারে।

ড. কামাল হোসেন বলেন, আজ আমরা জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছি। এটা জনগণের ইশতেহার। জনগণের কল্যাণ, জনমতের ভিত্তিতে এটা তৈরি করা হয়েছে এবং সাধারণ মানুষের মতামত গ্রহণের ধারা অব্যাহত থাকবে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :