নূহের নৌকার মতো আওয়ামী লীগের নৌকাও বিপদে বন্ধু – শেখ হাসিনা

  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩২ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

নৌকা হচ্ছে মানুষের বিপদের বন্ধু উল্লেখ করে শেখ হাসিনা বলেছেন, ‘নূহ নবীর আমলে মহাপ্লাবন থেকে মানুষ জাতিকে রক্ষা করেছিল নৌকা। একইভাবে নৌকা বাংলাদেশকে স্বাধীনতা দিয়েছে। এই নৌকায় ভোট দিয়ে দেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশ একসময় নেতিবাচক পরিচিতি পেয়েছিল। এখন বাংলাদেশ মানে উন্নয়ন।বাংলাদেশ বিশ্বে মর্যাদা পেয়েছে।

শনিবার বিকাল ৪টার দিকে সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‌‌‘পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ করেছিল। আমি চ্যালেঞ্জ করেছিলাম। আমি দুর্নীতি করতে আসিনি। আমি বাংলাদেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি, নিজের ভাগ্য গড়তে আসিনি। যে অভিযোগ ওঠেছিল, তা বানোয়াট ছিল প্রমাণ হয়ে গেছে। চ্যালেঞ্জ নিয়েছিলাম, নিজেদের টাকায় পদ্মাসেতু করবো। আল্লাহর রহমতে তা আমরা করছি।’

বিএনপি-জামায়াত জোট বাঙালি জাতির মানসম্মান ভুলুণ্ঠিত করেছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘হত্যা, দুর্নীতিগুলো ছিল তাদের নীতি। নির্বাচনে তারা একেক আসনে চার-পাঁচজনকে নমিনেশন দিয়েছে। পরে অকশনে দিয়েছে। যে বেশি টাকা দিয়েছে, তাকে মনোনয়ন দিয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী আওয়ামী লীগে যোগদান করায় তাকে স্বাগত জানান শেখ হাসিনা। লন্ডনে থাকা সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে এনে বিচারের রায় কার্যকর করা হবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরো পড়ুনঃ ফিরলেন লিটনও, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে স্থানীয় নেতাকর্মীদের বক্তব্যের মধ্য দিয়ে এ জনসভা শুরু হয়। এর আগে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। সমাবেশ পরিচালনা করছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :