নতুন ভিপি-জিএসকে স্বাগত জানাতে প্রস্তুত ডাকসু

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৮ এএম, ১৩ মার্চ ২০১৯

দীর্ঘ ২৮ বছরের অচলাবস্থার পর অবশেষে নতুন সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীকে পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। নব নির্বাচিত ভিপি-জিএসকে স্বাগত জানাতে ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে ডাকসু ভবন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ডাকসু ভবন নতুন রঙে সাজিয়ে রেখেছে। পারিপাটি করা হয়েছে ভিপি-জিএসসহ সবার সব কক্ষ। কক্ষগুলোর ভেতরে ডাকসু নথিপত্র রাখার আলমারি ও অন্যান্য আসবাবপত্রও সুসজ্জিত। ডাকসু সংগ্রহশালায় নতুন ভিপি-জিএসদের নাম লেখার জন্য আনা হয়েছে নতুন অনার বোর্ড।

শিক্ষার্থীদের মনে এখন প্রশ্ন- কবে ভিপি-জিএস তাদের চেয়ার বসবেন? শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ শুরু করবেন? সেই অপেক্ষার প্রহর গুনছেন ঢাবি শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি মো. আখতারুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, ‘নির্বাচনে জয়-পরাজয়ে আমার ছাত্রদের অনেকের মধ্যে দুঃখ-কষ্ট আছে। তারা ফ্রি (শান্ত) হোক, স্থির হোক।’

নির্বাচনের একদিন পর ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে উত্তজেনা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসটি) এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে অন্য সব সংগঠনের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। সারা দিন হামলা, উত্তেজনা, বিক্ষোভ, মিছিল, সমাবেশ আর নানা নাটকীয়তার পর বিকালে নতুন ভিপি নুরকে বরণ করে নেয় ছাত্রলীগ। টানটান উজেত্তনার এক প্রকার অবসান ঘটে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ছাত্রলীগ সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, অনেক সময় বড় কিছুর জন্য নিজেকেও বলি দিতে হয়। ডাকসুর ভিপি কোনো নির্দিষ্ট সংগঠনের নয়, ডাকসুর ভিপি সবার। নুরুল হক ভিপি হয়েছে, সে আমার ছোট ভাই এবং ছোট ভাইয়ের বন্ধু। আমি তাকে অভিনন্দন ও স্বাগতম জানাই।

শোভনের অভিনন্দন গ্রহণ করে ভিপি নুর বলেন, ‘আমরা দুইজন ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম। অনেক অনিয়ম সত্ত্বেও আমি নির্বাচিত হয়েছি। শোভন ভাই আমার বড় ভাই, আমার হলের বড় ভাই। ভাইয়ের অভিনন্দনে আমি আনন্দিত। শিক্ষার্থীদের জন্য কাজ করতে প্রয়োজন হলে আমি শোভন ভাইয়ের সহযোগিতা চাইব।’

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :