নির্বাচন নয়, রক্তের হোলিখেলা হচ্ছে – ঐক্যফ্রন্ট

  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২৫ এএম, ২৬ ডিসেম্বর ২০১৮

অবিলম্বে সিইসির পদত্যাগ দাবি ঐক্যফ্রন্টের

ধান নির্বাচন কমিশনার (সিইসি) একেএম নুরুল হুদার অবিলম্বে পদত্যাগ দাবি করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার রাতে এক জরুরি বৈঠক শেষে ফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

তিনি বলেন, বর্তমান সিইসির কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন তো দূরের কথা, নিরপেক্ষ আচরণও আশা করা যায় না। এমতাবস্থায় আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে এমন একজন মেরুদণ্ডহীন পক্ষপাতদুষ্ট ব্যক্তির নেতৃত্বে থেকে নির্বাচন কমিশনকে মুক্ত করা অনিবার্য বলে মনে করি।

আমরা অবিলম্বে তার পদত্যাগ দাবি করছি এবং যথার্থই একজন নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেয়ার জন্য রাষ্ট্রপতির কাছে দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, ‘নির্বাচন নয়, দেশে হোলি উৎসব চলছে। গণমাধ্যমকর্মীরাও সরকারি দলের সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পাচ্ছে না।’ মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক হয়।

এর আগে দুপুরে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেন তারা। বৈঠকে আসন্ন নির্বাচনে পুলিশের ভূমিকা নিয়ে সিইসির সঙ্গে ড. কামাল হোসেনের ‘উত্তপ্ত বাক্যবিনিময়’ হয়েছে।

এর প্রতিবাদে সিইসির সঙ্গে অনুষ্ঠিত বৈঠক থেকে বেরিয়ে আসেন ঐক্যফ্রন্টের নেতারা। নির্বাচন কমিশন থেকে ঐক্যফ্রন্টের নেতারা গুলশান কার্যালয়ে আসেন। সেখানে রুদ্ধদ্বার বৈঠক করেন।

বৈঠকের বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। তিনি বলেন, এটা কোনো নির্বাচন হচ্ছে না, রক্তের হোলিখেলা হচ্ছে। সব জায়গায় আমাদের প্রার্থীদের ওপর হামলা করা হচ্ছে।

মহিলারাও বাদ যাচ্ছেন না। সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের বিবৃতি পড়েন নজরুল ইসলাম খান। লিখিত বক্তব্যে বলা হয়, সারা দেশে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর হামলা-মামলা, নির্যাতনের বিষয়ে অবহিত করতে নির্বাচন কমিশনে ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতারা গিয়েছিলেন।

কিন্তু আমাদের অভিযোগ শুনে সিইসি নুরুল হুদা সরকারদলীয় নেতার মতো আচরণ করেছেন। এতে আরও বলা হয়, সিইসি ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে যে আচরণ করেছেন, তা ছিল অত্যন্ত অশোভন ও অসৌজন্যমূলক। ঐক্যফ্রন্ট নেতারা তাৎক্ষণিক ওই বৈঠক বর্জন করেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :