নিউজিল্যান্ডের ঐতিহাসিক সিরিজ জয়

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৯ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাকিস্তানের বিপক্ষে দেশের বাইরে ৪৯ বছর পর টেস্ট সিরিজ জিতল ব্ল্যাকক্যাপসরা। এর আগে সবশেষ ১৯৬৯ সালে দেশের বাইরে পাকিস্তানের বিপক্ষে ১-০তে টেস্ট সিরিজ জয় পায় নিউজিল্যান্ড।

সদ্য শেষ হওয়া আবুধাবি টেস্টে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের প্রয়োজন ছিল ২৮০ রান। টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৫৬ রানেই অলআউট সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল।

প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হওয়া নিউজিল্যান্ডের জবাবে দুই (আজহার আলী-আসাদ শফিক) সেঞ্চুরিতে ৩৪৮ রান করে পাকিস্তান। ৭৪ রানে পিছিয়ে থেকে ফের ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ৩৫৩ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

২৮০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্যাটেল-সোমারভিলির স্পিন ও টিম সাউদির গতিতে বিধ্বস্ত হয়ে ১৫৬ রানে অলআউট পাকিস্তান। ১২৩ রানে জয় লাভ করে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৭৪/১০ (উইলিয়ামসন ৮৯, ওয়েটলিং ৭৭; বিলাল আসিফ ৫/৬৫, ইয়াসির ৩/৭৫)। এবং দ্বিতীয় ইনিংস: ৩৫৩/৭ (উইলিয়ামসন ১৩৯, নিকোলস ১৬; ইয়াসির ৪/১২৯)।

পাকিস্তান ১ম ইনিংস: ৩৪৮/১০ (আজহার ১৩৪, শফিক ১০৪; সামারভিলি ৪/৭৫) এবং দ্বিতীয় ইনিংস: ১৫৬/১০ (বাবর আজম ৫১, সরফরাজ আহমেদ ২৮; সাউদি ৩/৪২, প্যাটেল ৩/৪২ ও সামারভিলি ৩/৫২। )।

ফল: ম্যাচে ১২৩ রানে জয়ী।

ম্যাচসেরা: উইলিয়ামসন (নিউজিল্যান্ড অধিনায়ক)।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :