দেশে অনলাইন গণমাধ্যমের বিপ্লব ঘটেছে: তথ্যমন্ত্রী

  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৭ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

দেশে অনলাইন গণমাধ্যমের বিরাট বিপ্লব ঘটেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৩ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, বাংলাদেশে আজকে যে বিভিন্ন গণমাধ্যমের বিকাশ- প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মাধ্যমের তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে হয়েছে। বাংলাদেশের অনলাইন গণমাধ্যমের ক্ষেত্রে বিরাট বিপ্লব ঘটেছে, সোশ্যাল মিডিয়াতে বিপ্লব ঘটেছে। বাংলাদেশের যেখানে ২০০৮ সালে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৮ লাখ সেটি এখন ৯ কোটির কাছাকাছি। এবং সোশ্যাল মিডিয়া প্রায় ৮ কোটি মানুষ ব্যবহার করে।

একজন শিশুর মনন তৈরি ও একই সাথে একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মনন সঠিকভাবে বিকাশের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

ইতোমধ্যে গ্রামে শহরের আধুনিক সুযোগ-সুবিধা পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ আছে, ডিস লাইন আছে। গ্রামে টেলিফোন আছে এবং সেখানে মানুষ এখন ফ্রিজ ব্যবহার করে। অনেক বাড়িতে এয়ারকন্ডিশন ব্যবহার করে। গ্রামের রাস্তায় বাতি জ্বলবে সেটি পাঁচ বছর আগেও মানুষ কল্পনা করেনি। আরো অনেক সুযোগ সুবিধা পৌঁছে দেয়ার অঙ্গীকার নিয়ে নতুন সরকারের যাত্রা শুরু হয়েছে। এই অভিযাত্রা স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে, স্বপ্নকে বাস্তবায়ন করতে- আমাদের সম্মিলিত প্রচেষ্টা দরকার।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :