দেশব্যাপী থ্রিজি ও ফোরজি সেবা বিঘ্নিত

  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪১ এএম, ২৮ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অনির্দিষ্ট কালের জন্য দেশব্যাপী মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবাকে বন্ধ রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিটিআরসি’র এ সিদ্ধান্ত বলবত থাকবে। তবে এসময় দেশব্যাপী টুজি সেবা চালু রাখা হবে।

সারাদেশে প্রায় ১০ ঘণ্টা মোবাইল ইন্টারনেটের থ্রিজি-ফোরজি সেবা বন্ধ থাকার পর তা পুনরায় চালু হয়েছে। শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে মোবাইল ইন্টারনেটের এই সেবা চালু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাত ১০টার পর দেশের সব মোবাইল ফোন অপারেটরগুলোর কাছে বিটিআরসি’র পক্ষ থেকে এ সংক্রান্ত এক নির্দেশনা পাঠানো হয়।

মোবাইল অপারেটর প্রতিষ্ঠানগুলোর একাধিক কর্মকর্তা জানান, এসময় তাদের ইন্টারনেটের গতি ১ দশমিক ২৮ কেবিপিএসে নামানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে গত ১৯ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছিলেন, ভোটের দিন বিকেল ৪টার পর থেকে ইন্টারনেটের গতি স্বাভাবিক রাখার ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে দেশের নিবন্ধিত মোট ৩৯টি রাজনৈতিক দল। যাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করছেন অন্তত ১৮০০ এর বেশি প্রার্থী।

দীর্ঘ ১০ বছর পর এ নির্বাচনের মাধ্যমে মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপি। এবার তারা উভয়ই জোটবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করছে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :