দিপু মনি হচ্ছেন নতুন শিক্ষামন্ত্রী

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:০৪ পিএম, ০৬ জানুয়ারি ২০১৯

শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন সাবেক পররাষ্ট্র ডা. দীপু মনি। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তিনি ওই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ নেওার জন্য ফোন কল পেয়েছেন।

চাঁদপুর সদর থেকে নির্বাচিত ডা. দিপু মনি গত মেয়াদে সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবার তার ভাগ্যে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পড়তে পারে বলে সূত্রে জানা গেছে।

একাদশ সংসদের মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার আমন্ত্রণ পেয়েছেন ৪৬ জন সদস্য। এর মধ্যে মন্ত্রী হিসেবে ২৪ জন, প্রতিমন্ত্রী হিসেবে ১৯ জন এবং ৩ উপমন্ত্রী জন সদস্য। জানা গেছে এদের মধ্যে নেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম তিনি এবারের মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন বলে জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন, মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, খালিদ মাহমুদ চৌধুরী, বীর বাহাদুর উ শৈ শিং, আ হ ম মুস্তফা কামাল, গোলাম দস্তগীর গাজী, ড. দীপু মনি, এম এ মান্নান, নসরুল হামিদ বিপু, সাইফুজ্জামান জাবেদ, মহিবুল হাসান নওফেল, টিপু মুন্সী, জাহিদ আহসান রাসেল, ড. আব্দুর রাজ্জাক, শাহরিয়ার আলম, স্বপন ভট্টাচার্য, শাহাবউদ্দীন, ডা. এনামুর রহমান ও শ ম রেজাউল করিম। তারা ফোন পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

শিক্ষামন্ত্রী হিসেবে গত দশ বছর টানা দায়িত্ব পালন করেছেন নুরুল ইসলাম নাহিদ। তৃতীয় বারের মতো তাকে শিক্ষামন্ত্রী করা হবে কিনা তা নিয়েই চলছিল আলোচনা। বিনয়ী হিসেবে সুনাম রয়েছে তার। তবে পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছেন তিনি। শিক্ষার মানোন্নয়ন নিয়েও রয়েছে ব্যাপক সমালোচনা।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :