ঐক্যফ্রন্টের কোনো কর্মসূচিতে থাকবে না জামায়াত

  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৬ এএম, ১৮ জানুয়ারি ২০১৯

জাতীয় ঐক্যফ্রন্টের কোনো কর্মসূচিতে জামায়াত ছিল না থাকবেও না বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন জোটের নেতারা।

রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে বৈঠককে বসেন জোটের নেতারা। তবে উপস্থিত ছিলেন না বিএনপি ও কৃষক শ্রমিক জনতা লীগের কোনো নেতা।

বৈঠকে শেষে সাংবাদিকদের জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব বলেন, ‘অন্যায়ের কাছে কখনো মাথা নত আমরা করবো না। ২০১৪ সালে মানুষ ভোট দিতে যায় নাই, আর ২০১৮ সালে ভোট দিতে গিয়ে দিতে পারে নাই। মানুষের মনে ক্ষোভ, বিক্ষোভ, ঘৃণা, অসন্তোষ আছে। তারা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে চায়। আমরা বৈঠকের পর বৈঠক করছি; কি ধরনের কর্মসূচি হলে জনগণ সাথে থাকবে। আমরাও থাকতে পারবো। সাক্ষর অভিযানের কথা চিন্তা করেছি, প্রতিটি এলাকায় দাঁড়িয়ে প্রতিবাদ করা নিয়েও চিন্তা করছি। আমরা জনগণের কাছে যাবো।

জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়ে জেএসডির সভাপতি ও জোটের শীর্ষ নেতা আ স ম আব্দুর রব বলেছেন, ‘যেসব রাজনৈতিক দল ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিয়েছে তাদের নিয়ে এ সংলাপ হবে। তবে এতে জামায়াতে ইসলামী থাকবে না।’

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন ‘বিএনপি ঐক্যফ্রন্টে আছে, থাকবে। একজন আসতেছে, আমাদের প্রত্যেকেরই কাজ আছে, মামলা করতে হবে, এজন্য ব্যস্ততার কারণে আমরা চলে যাচ্ছি।

এ সময় মোস্তফা মহসিন মন্টু বলেন, ‘আমি মির্জা ফখরুলের সাথে আলাপ করেছি। উনি অসুস্থ এজন্য তিনি আসতে পারেননি। বৈঠকে আসার কথা ছিল, ড. মঈন খান ও গয়েশ্বর বাবুর। উনারা একটা জায়গায় আটকা পড়েছেন। পরের মিটিংয়ে একসাথে বসতে পারবো।

বিএনপির সাথে ঐক্যফ্রন্টের কোনো মনোমালিন্য চলছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘না, না, আমরা প্রথমে যে অবস্থায় শুরু করেছিলাম আমরা সেই একই জায়গায় আছি। কোনো দ্বিমত নাই।

তিনি আরও বলেন, আগামী ২৮ জানুয়ারি জাতীয় সংলাপ ছিলো তা পিছিয়ে ৬ ফেব্রুয়ারি নিয়ে যাওয়া হয়েছে।

এসময় মাহমুদুর রহমান মান্না বলেন, জামায়াত এখানে বড় ইস্যু হল কিভাবে? বড় ইস্যু ২৯ ডিসেম্বর রাতে যে ভোট ডাকাতি হয়ে গেলো তার বিরুদ্ধে। জামায়াতের সাথে আমরা ছিলাম না এখনো নাই। এটা আমাদের কাছে আলোচ্য বিষয় হিসেবে প্রাধান্য পাচ্ছে না।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :