ট্রাম্পের অপকর্ম ঢাকার দায়ে আইনজীবী কোহেনের কারাদণ্ড

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে মার্কিন আদালত। তার বিরুদ্ধে অভিযোগ, মার্কিন নির্বাচনী আইন লঙ্ঘন করে দুই মডেলকে ঘুষ দিয়েছিলেন তিনি। ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্ক থাকার বিষয়টি গোপন করতে তাদেরকে টাকা দেয়া হয়। খবর এবিসি নিউজের।

মাইকেল কোহেনের দাবি, ট্রাম্পের নির্দেশেই তিনি টাকা পরিশোধের সঙ্গে যুক্ত হন। তবে এ বিষয়ে জড়িত থাকার কথা পুরোপুরি অস্বীকার করেছেন ট্রাম্প।

৫২ বছর বয়সী কোহেন আদালতকে বলেন, ‘এটা আমার নিজস্ব দুর্বলতা। লোকটির(ট্রাম্পের) প্রতি অন্ধ আনুগত্যই আমাকে সঠিক পথ থেকে সরিয়ে অন্ধকার পথে নিয়ে গেছে। আমি ভেবেছিলাম তার অপকর্ম ঢাকা আমার দ্বায়িত্ব’

মার্কিন জেলা জজ উইলিয়াম পাউলি কোহেনকে মার্কিন নির্বাচনী আইন ভঙ্গে দায়ের ৩৬ মাসের কারাদণ্ড দেন। আর কংগ্রেসের কাছে সত্য গোপন করার অপরাধে দেয়া হয় আরও ২ মাস দণ্ড। তবে উভয় দণ্ড একযোগে চলবে।

কোহেনের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, ২০১৬ সালে মার্কিন নির্বাচনের আগে কোহেন পর্ন অভিনেত্রী স্টোর্মি ড্যানিয়েলকে এক লাখ ৩০ হাজার ডলার পরিশোধ করেন। আর মডেল কারেন ম্যাকডুগালকে দেড় লাখ ডলার পাইয়ে দিতে সহযোগিতা করেন। এ অর্থ দেয়ার উদ্দেশ্য ছিলো ট্রাম্পের সঙ্গে নিজেদের যৌন সম্পর্ক থাকার বিষয়টি তারা যেন প্রকাশ না করেন।

আপনার মতামত লিখুন :